মারা গেছেন অস্ট্রেলিয়ান কিংবদন্তি ডিন জোন্স

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ডিন জোন্স হার্ট অ্যাটাকে মারা গেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে মুম্বাইয়ের একটি সাত তারা হোটেলে ‘বায়োসিকিউর বাবল’ অর্থাৎ জৈব সুরক্ষিত পরিবেশে ছিলেন এ অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর।

সাবেক অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি ডিন জোন্স হার্ট অ্যাটাকে মারা গেছেন। ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) স্টার স্পোর্টসের হয়ে ধারাভাষ্য দিতে মুম্বাইয়ের একটি সাত তারা হোটেলে ‘বায়োসিকিউর বাবল’ অর্থাৎ জৈব সুরক্ষিত পরিবেশে ছিলেন এ অস্ট্রেলিয়ান ক্রিকেট কিংবদন্তি।

বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে হৃদযন্ত্র বিকল হয়ে মারা যান জোন্স। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৯ বছর। মৃ’ত্যুর কয়েক ঘণ্টা আগেও সামাজিক যোগাযোগমাধ্যমে সক্রিয় ছিলেন তিনি। তার মৃত্যুতে শোকস্তব্ধ ক্রিকেট মহল।

এক বিবৃতিতে আইপিএলের ব্রডকাস্টার স্টার স্পোর্টস জানিয়েছে 'অত্যন্ত দুঃখের সঙ্গে আমরা জানাচ্ছি সাবেক অস্ট্রেলীয় ক্রিকেটার ডিন জোন্স মারা গিয়েছেন। মুম্বাইয়ে হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে তার। এই মুহূর্তে তার পরিবারের পাশে আমরা সবাই রয়েছি। তাদের প্রতি গভীর সমবেদনা জানাই। পরবর্তী পদক্ষেপের জন্য অস্ট্রেলীয় হাই কমিশনের সঙ্গে আমরা কথা বলছি।'

সংযুক্ত আরব আমিরাতে অনুষ্ঠিত আইপিএলের একজন সক্রিয় ক্রিকেট বিশ্লেষক হওয়ায় ভারতীয় গণমাধ্যমের একটি জনপ্রিয় ব্যক্তিত্ব ছিলেন জোন্স। এনডিটিভিতে আর অনুষ্ঠান 'প্রফেসর ডানো' বেশ জনপ্রিয় ছিল। পাশাপাশি বিশ্বের বিভিন্ন লিগ সম্পর্কে বিশ্লেষণও করেন। নিজের সুস্পষ্ট দৃষ্টিভঙ্গির জন্য বেশ পরিচিত ছিলেন।

বাংলাদেশেও বেশ জনপ্রিয় ছিলেন জোন্স। প্রথম বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) চিটাগং কিংসের কোচ ছিলেন তিনি।

মেলবোর্নে জন্ম নেওয়া এ অস্ট্রেলিয়ান ৫২ টেস্ট ম্যাচ খেলে ৪৬.৫৫ গড়ে ৩৬৩১ রান করেছেন। ১১টি সেঞ্চুরির মধ্যে সর্বোচ্চ ২১৬ রান ছিল সেরা স্কোর। অ্যালান বর্ডারের দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। সীমিত ওভারের খেলাতেও বেশ সফল ছিলেন জোন্স। ১৬৪টি ওয়ানডে ম্যাচে ৭টি সেঞ্চুরিতে ৬০৬৮ রান করেছেন।

Comments

The Daily Star  | English

Create right conditions for Rohingya repatriation: G7

Foreign ministers from the Group of Seven (G7) countries have stressed the need to create conditions for the voluntary, safe, dignified, and sustainable return of all Rohingya refugees and displaced persons to Myanmar

2h ago