শীর্ষ খবর

পাবনা-৪ আসনের উপনির্বাচন শনিবার

পাবনা-৪ সংসদীয় আসনের উপনির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। উপনির্বাচন অনুষ্ঠানে ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী অংশ নিচ্ছেন।
আওয়ামী লীগের প্রার্থী নুরুজ্জামান বিশ্বাসকে, বিএনপির প্রার্থী হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টির প্রার্থী রেজাউল করিম খোকন। ছবি: সংগৃহীত

পাবনা-৪ সংসদীয় আসনের উপনির্বাচন আগামীকাল শনিবার অনুষ্ঠিত হবে। উপনির্বাচন অনুষ্ঠানে ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। উপনির্বাচনে আওয়ামী লীগ, বিএনপি ও জাতীয় পার্টির তিন প্রার্থী অংশ নিচ্ছেন।

আওয়ামী লীগ মনোনয়ন দিয়েছে ঈশ্বরদী উপজেলার চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুজ্জামান বিশ্বাসকে, বিএনপি থেকে দলটির চেয়ারপার্সনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, জাতীয় পার্টি থেকে জেলা কমিটির কার্যকারী সদস্য রেজাউল করিম খোকনকে মনোনয়ন দেওয়া হয়।

গত ২ এপ্রিল পাবনা-৪ আসন থেকে বারবার নির্বাচিত সংসদ সদস্য সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু মৃত্যু বরণ করেন। এরপর আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। টানা ২৫ বছর ধরে আসনটি ধরে রেখেছে আওয়ামী লীগ।

ঈশ্বরদী জংশন, ইপিজেডের পাশাপাশি নির্মাণাধীন দেশের সবচেয়ে ব্যয়বহুল রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্পের কারণসহ ভৌগলিক ও অর্থনৈতিক দিক থেকে বেশ গুরুত্বপূর্ণ পাবনা-৪ আসন। ঈশ্বরদী ও আটঘরিয়া উপজেলার দুই পৌরসভা ও ১২ ইউনিয়ন নিয়ে গঠিত পাবনা-৪ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৮১ হাজার ১১২ জন। ভোট কেন্দ্র ১২৯টি।

পাবনা জেলা সিনিয়র নির্বাচনী কর্মকর্তা ও রিটার্নিং অফিসার আব্দুল লতিফ জানান, নির্বাচনকে সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য করতে ইতোমধ্যে প্রস্তুতি নিয়েছে নির্বাচন কমিশন। কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী নির্বাচনের দিন সকালে ভোটকেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হবে।

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা আব্দুল লতিফ শেখ বলেন, ‘ভোটারদের আস্থা অর্জনে তাদের ভোট কেন্দ্রে যেতে উদ্বুদ্ধকরণে নানা ব্যবস্থা গ্রহণ করা হয়। আশা করছি ভোটারদের উপস্থিতি সন্তোষ যোগ্য হবে।’

Comments

The Daily Star  | English

A different Eid for residents of St Martin's Island

Number of animals sacrificed half than usual, price of essentials high

56m ago