‘জয়তু শেখ হাসিনা’ দাবায় ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার চ্যাম্পিয়ন

‘জয়তু শেখ হাসিনা’ আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা জিতে নিয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার সুশান্ত মেগারান্তু।

‘জয়তু শেখ হাসিনা’ আন্তর্জাতিক অনলাইন দাবা প্রতিযোগিতা জিতে নিয়েছেন ইন্দোনেশিয়ার গ্র্যান্ডমাস্টার সুশান্ত মেগারান্তু। শনিবার শেষ দিনে ট্রাইব্রেকিং পদ্ধতিতে ভারতের এসএল নারায়ণন ও ইরানের গ্র্যান্ডমাস্টার মোঃ: আমিন তাবাতাবেইকে পেছনে ফেলেন তিনি।

তিনজনের পয়েন্ট সমান হয়ে গেলে সেরা বাছতে টাই ব্রেকিং বুলশজ স্কোর পদ্ধতি প্রয়োগ করা হয়েছিল। তাতে দ্বিতীয় হয়েছেন ভারতের নারায়ণন, তৃতীয় হন ইরানের আমিন।

ভিয়েতনামের গ্র্যান্ডমাস্টার ইয়েন নগ থ্রুং সন, ভারতের গ্র্যান্ডমাস্টার দীপ্তায়ন ঘোষ, গ্র্যান্ডমাস্টার ডি গুকেশ, আর লক্ষণ ও ফিলিপাইনের গ্র্যান্ডমাস্টার জন পল গোমেজ যথাক্রমে চার থেকে আট নম্বর স্থান দখল করেছেন।

বিদেশীদের সাফল্যের ভিড়ে প্রতিযোগিতায় স্বাগতিক দাবাড়ুরা ছিলেন ম্রিয়মাণ। ফিদে মাস্টার সুব্রত বিশ্বাস হয়েছে ১১তম, মোহাম্মদ জাবেদ ১৩তম, আন্তর্জাতিক মাস্টার আবু সুফিয়ান শাকিল ১৪তম হয়েছেন।

দেশি গ্র্যান্ডমাস্টার ফল হয়েছে আরও বাজে।  গ্র্যান্ডমাস্টার এনামুল হোসেন রাজীব ১৭তম, গ্র্যান্ডমাস্টার রিফাত বিন সাত্তার ২১তম ,জিয়াউর রহমান ২২তম স্থান পান। কৈশোর পেরুনো আন্তর্জাতিক মাস্টার ফাহাদ রহমান হন ২৪তম।

রোববার এই প্রতিযোগিতার জয়ীদের পুরস্কৃত করবেন  যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৪তম জন্মবার্ষিকী উপলক্ষে ৭৪ জন প্রতিযোগী নিয়ে প্রথমবারের মতো অনলাইনে আয়োজিত হয়েছিল এই টুর্নামেন্ট।

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

4h ago