এমসি কলেজে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় করা মামলার প্রধান আসামি সাইফুর রহমানকে সুনামগঞ্জের ছাতক উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে।
সাইফুর রহমান। ছবি: সংগৃহীত

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় করা মামলার প্রধান আসামি সাইফুর রহমানকে সুনামগঞ্জের ছাতক উপজেলা থেকে গ্রেপ্তার করা হয়েছে।

আজ রোববার সকালে তাকে গ্রেপ্তার করা হয় বলে দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) হায়াতুন্নবী।

এর আগে, গত ২৫ সেপ্টেম্বর রাত ৮টা নাগাদ কলেজের ফটকের সামনে বেড়াতে যাওয়া এক তরুণী ও তার স্বামীকে জোরপূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করেন একদল তরুণ। এ ঘটনায় সেদিন রাতেই ধর্ষণের শিকার তরুণীর স্বামী বাদী হয়ে সিলেটের শাহ পরান থানায় ছয় জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত তিন জনকে সহযোগী হিসেবে উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

অভিযুক্তরা হলেন— সাইফুর রহমান (২৮), শাহ মাহবুবুর রহমান রনি (২৫), অর্জুন লঙ্কর (২৫), মাহফুজুর রহমান মাসুম (২৫), রবিউল ইসলাম (২৫) ও তারেকুল ইসলাম (২৮)।

গ্রেপ্তার হওয়া সাইফুর রহমান সিলেটের বালাগঞ্জ উপজেলার চান্দাইপাড়া গ্রামের বাসিন্দা। এমসি কলেজের সাবেক এ শিক্ষার্থী কলেজের তত্ত্বাবধায়কের বাংলো দখল করে সেখানে বসবাস করতেন বলে জানিয়েছে কলেজ কর্তৃপক্ষ।

২৫ সেপ্টেম্বর রাতেই পুলিশ সেই বাংলোয় অভিযান চালালে সেখান থেকে একটি পিস্তল, চারটি রামদা এবং বেশ কিছু লোহার রড উদ্ধার হয়। অস্ত্র উদ্ধারের এ ঘটনাতেও সাইফুরকে আসামি করে সেদিন রাতেই অস্ত্র আইনে একটি মামলা দায়ের করে পুলিশ।

আরও পড়ুন:

এমসি কলেজে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

এমসি কলেজে ধর্ষণ ঘটনায় ‘ছাত্রলীগ’র ৬ জনের নামে মামলা

এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ মামলায় আসামি যারা

এমসি কলেজের ছাত্রাবাসে অভিযান, অস্ত্র উদ্ধার

আমার দিকটাও বোঝেন, আমার কী সীমাবদ্ধতা, আমি কতটা অসহায়: এমসি কলেজের অধ্যক্ষ

ছাত্রলীগের বিরুদ্ধে এত অভিযোগ কেন?

 

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago