ফরাসি ওপেনে নাদালের শুভ সূচনা

প্রতিযোগিতাটি যদি হয় ফরাসি ওপেন, তাহলে এ আসরের বরাবরের ফেভারিট রাফায়েল নাদাল। ক্লে কোর্টের রাজাই বলা হয় তাকে। আর সে আসরে সূচনাটা দারুণ হয়েছে তার। বেলারুশের ইগর গেরাসিমোভকে সহজেই হারিয়ে দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন এ স্প্যানিশ তারকা।
ছবি: রয়টার্স

প্রতিযোগিতাটি যদি হয় ফরাসি ওপেন, তাহলে এ আসরের বরাবরের ফেভারিট রাফায়েল নাদাল। ক্লে কোর্টের রাজাই বলা হয় তাকে। আর এ আসরে সূচনাটাও দারুণ হয়েছে তার। বেলারুশের ইগর গেরাসিমোভকে সহজেই হারিয়ে দ্বিতীয় রাউন্ডে নাম লিখিয়েছেন এ স্প্যানিশ তারকা।

গেরাসিমোভকে সরাসরি সেটে হারিয়েছেন নাদাল। ৬-৪, ৬-৪ ও ৬-২ গেমে হারান ক্লে কোর্টে ১২টি শিরোপা জয়ী এ তারকা।

জয়ের পর উচ্ছ্বসিত নাদাল বলেন, 'আমি আবার কোর্টে ফিরতে পেরে সত্যিই খুশি। এখানে উপস্থিত থাকার জন্য (সর্বাধিক ১০০০) দর্শকদের ধন্যবাদ। আশা করি পরের বছর স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে এবং আমি অনেক দর্শকের সামনে খেলব। আমি আমার সেরা খেলতে যাচ্ছি এবং দ্বিতীয় রাউন্ডে উঠতে পেরে আমি আনন্দিত।'

সবশেষ গ্র্যান্ড স্ল্যাম ইভেন্ট ইউএস ওপেনে ছিলেন না নাদাল। তবে ফিরেছেন প্রিয় কোর্টে। যদিও চোটের কারণে এবারের আসরে অংশ নিচ্ছেন না সুইজারল্যান্ডের কিংবদন্তি রজার ফেদেরার। তবে কিংবদন্তিকে ছুঁয়ে ফেলার দারুণ সুযোগ রয়েছে নাদালের। আর একটি গ্রান্ডস্লাম জিতলেই ফেদেরারের রেকর্ড ২০ গ্রান্ডস্লাম জয়ের কীর্তি ছুঁয়ে ফেলবেন এ স্প্যানিশ তারকা। আর তার পথে শুরুটা দারুণ হলো তার।

দিনের অপর ম্যাচে অস্ট্রিয়ার ডোমিনিক থেইম জয় পেয়েছেন মারিন কিলিচের বিপক্ষে। ৬-৪, ৬-৩ ও ৬-৩ গেমে তিনি হারিয়েছেন এ ক্রোয়েশিয়ানকে।

নারীদের এককে নিজ ম্যাচে জয় পেয়েছেন সেরেনা উইলিয়ামস। স্বদেশী ক্রিস্টি আহনের বিপক্ষে ৭-৬ ও ৬-০ গেমে জয় পান বিশ্বের ৬ নম্বর বাছাই এ তারকা। ৩ নম্বর বাছাই এলিনা ভিতোলিনা ৭-৬ ও ৬-৪ গেমে হারিয়েছেন বারবারা গ্রাচেভাকে। ক্যাতেরিনা জাভাতস্কাকে ২-৬, ৬-২ ও ৬-০ গেমে হারিয়েছেন ৫ নম্বর বাছাই কিকি বারটেনস। ৭ নম্বর বাছাই পেত্রা কেভিতোভা ৬-৩ ও ৭-৫ গেমে হারিয়েছেন ওসিয়ান ডোডিনের বিপক্ষে।

১১ নম্বর বাছাই গ্যারবিন মুগুরুজাকে অবশ্য জয় পেতে বেশ ঘাম ঝরাতে হয়েছে। স্লোভেনিয়ার তামারা জিদানসেকের বিপক্ষে ৩ ঘণ্টার লড়াই শেষে ৭-৫, ৪-৪ ও ৮-৬ গেমে জয় পেয়েছেন তিনি।

Comments

The Daily Star  | English
MP Anar's daughter demanded justice for her father's death

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice, fair investigation

2h ago