আজমেরী ওসমানের বিরুদ্ধে খুনের হুমকির অভিযোগে জিডি

নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের জাতীয় পার্টির প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান ও তার তিন সহযোগীর বিরুদ্ধে খুনের হুমকি দেওয়ার অভিযোগে সাধারণ ডায়রি (জিডি) হয়েছে।
আজমেরী ওসমান। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জ-৫ (শহর ও বন্দর) আসনের জাতীয় পার্টির প্রয়াত সংসদ সদস্য নাসিম ওসমানের ছেলে আজমেরী ওসমান ও তার তিন সহযোগীর বিরুদ্ধে খুনের হুমকি দেওয়ার অভিযোগে সাধারণ ডায়রি (জিডি) হয়েছে।

গতকাল সোমবার রাতে তৈরি পোশাক কারখানা মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রিজ লিমিটেডের উপ-মহাব্যবস্থাপক (প্রশাসন, মানবসম্পদ ও কমপ্লায়েন্স) অরূপ কুমার সাহা ফতুল্লা মডেল থানায় জিডি করেন।

জিডিতে বলা হয়, স্থানীয় বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মডেল শিল্প গ্রুপের প্রতিষ্ঠান মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রির মালিক মাসুদুজ্জামান। এই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শফিউল আলম খানের চাকরির মেয়াদ শেষ ৩০ সেপ্টেম্বর ২০২০। কিন্তু, তিনি নিয়ম বহির্ভূতভাবে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের চাকরিতে বহাল থাকতে বিভিন্ন মহলের তদবির শুরু করেন। 

সেই তদবিরের প্রেক্ষিতে সোমবার বিকেল সাড়ে ৫টায় ফতুল্লার তল্লা রোড খাঁনপুর এলাকায় মাসুদুজ্জামানের পোশাক কারখানার সামনে আজমেরী ওসমান একটি সাদা পাজেরো গাড়িতে বসে তার তিন সহযোগী তরিকুল ইসলাম লিমন, আনোয়ারুল করিম টিটু ও সনেটকে নির্দেশ দেয় মডেল ডি ক্যাপিটাল ইন্ডাস্ট্রির মহাব্যবস্থাপক মনির হোসেনকে ধরে আনতে।

আজমেরী ওসমান এবং বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে এলাকাবাসীর বিক্ষোভ। ছবি: স্টার

জিডিতে বলা হয়, ওই তিন জন মূলক ফটকের নিরাপত্তা প্রহরীদের মারধর করে মনিরকে খুঁজতে শুরু করে। মনির হোসেনকে না পেয়ে খুনের হুমকি দেয় ও বলে, মেয়াদ শেষ হলেও শফিউল আলম খাঁনকে প্রধান শিক্ষক হিসেবে রাখতে হবে। না হলে খুবই খারাপ হবে।

অরূপ কুমার সাহা দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আজমেরী ওসমানের সঙ্গে আমার ব্যক্তিগত কোনো দ্বন্দ্ব নেই। যেহেতু আমি প্রতিষ্ঠানের প্রশাসনের দায়িত্বে আছি, সেহেতু, আমার একজন কর্মকর্তা ও প্রতিষ্ঠানের নিরাপত্তার জন্য জিডি করেছি।’

ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসলাম হোসেন ডায়েরি হওয়ার কথা নিশ্চিত করে দ্য ডেইলি স্টারকে বলেন,  ‘আমরা তদন্তে করে আইনগত ব্যবস্থা গ্রহণ করব।’

বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিউল আলম খানের মোবাইলে একাধিকবার ফোন দিলেও তার দিক থেকে সাড়া পাওয়া যায়নি। পরে তার মোবাইল বন্ধ পাওয়া যায়।

এ বিষয়ে আজমেরী ওসমানের সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

এর আগে ২০১৯ সালের ২৮ সেপ্টেম্বর শহরের আমলাপাড়া এলাকার বাচ্চু নামে এক ব্যক্তিকে মারধর ও চাঁদাবাজির অভিযোগে আজমেরী ওসমানের বিরুদ্ধে সদর মডেল থানায় মামলা হয়। ওই মামলায় আজমেরীর বাসায় অভিযান চালিয়ে দুজনকে গ্রেপ্তার করেছিল পুলিশ।

এ দিকে, মঙ্গলবার দুপুরে বিবি মরিয়ম স্কুলের সামনে এলাকাবাসী আজমেরী ওসমান ও প্রধান শিক্ষকের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল করে।

প্রসঙ্গত, নারায়ণগঞ্জের মেধাবী ছাত্র তানভীর মুহাম্মদ ত্বকী হত্যাকাণ্ডে আজমেরী ওসমান জড়িত বলে অভিযোগ করে আসছেন ত্বকীর বাবা রফিউর রাব্বীসহ জেলার সংস্কৃতি কর্মীরা। তৎকালীন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক কর্নেল জিয়াউল আহসান গণমাধ্যমকে বলেছিলেন, ত্বকী হত্যাকাণ্ডে আজমেরী ওসমানসহ ১১ জনের বিরুদ্ধে তথ্য প্রমাণ পাওয়া গেছে।

আজমেরী ওসমানের দুই চাচা সেলিম ওসমান নারায়ণগঞ্জ-৫ ও শামীম ওসমান নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য।

Comments

The Daily Star  | English
Road crash deaths during Eid rush 21.1% lower than last year

Road Safety: Maladies every step of the way

The entire road transport sector has long been riddled with multifaceted problems, which are worsening every day amid apathy from the authorities responsible for ensuring road safety.

48m ago