শর্তসাপেক্ষে মাঠে দর্শক ঢোকার অনুমিত দিলো উয়েফা

লাগবে স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি এবং স্টেডিয়ামের ধারণক্ষমতার ৩০ শতাংশ পর্যন্ত দর্শক গ্যালারিতে থাকতে পারবে।

ইউরোপিয়ান ক্লাব ও জাতীয় দলের প্রতিযোগিতাগুলোতে মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে উয়েফা। তবে জুড়ে দেওয়া হয়েছে কিছু শর্ত। লাগবে স্থানীয় কর্তৃপক্ষের অনুমতি এবং স্টেডিয়ামের ধারণক্ষমতার ৩০ শতাংশ পর্যন্ত দর্শক গ্যালারিতে থাকতে পারবে।

বৃহস্পতিবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে ইউরোপের সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা উয়েফা। দর্শক নিয়ে সুপার কাপের ম্যাচ আয়োজন করে সফলতা পাওয়ার পর এমন সিদ্ধান্ত নিয়েছে তারা।

করোনাভাইরাস পরিস্থিতির মাঝে গত জুনে ফুটবল ফের চালু হওয়ার পর উয়েফার সব ম্যাচ হয়েছে দর্শকশূন্য স্টেডিয়ামে। এরপর সুপার কাপে পরীক্ষামূলকভাবে মাঠে দর্শক ঢোকার অনুমতি দেয় সংস্থাটি। গত ২৪ সেপ্টেম্বর বুদাপেস্টে বায়ার্ন মিউনিখ ও সেভিয়ার মধ্যকার ম্যাচটিতে ২০ হাজার দর্শক ছিল গ্যালারিতে।

উয়েফা আরও জানিয়েছে, মাঠে আদৌ দর্শক প্রবেশ করতে পারবে কিনা কিংবা করলেও কতজন, তা নির্ভর করবে স্থানীয় কর্তৃপক্ষের সিদ্ধান্তের ওপর। স্থানীয় কর্তৃপক্ষ সম্মতি না দিলে দর্শক ছাড়াই ম্যাচ অনুষ্ঠিত হবে।

কেবল স্বাগতিক দলের দর্শকরা মাঠে প্রবেশের অনুমতি পাবে। তাদেরকে সামাজিক দূরত্ব মেনে চলতে হবে। পাশাপাশি মাস্ক পড়াসহ স্থানীয় কর্তৃপক্ষের নির্দেশনা অনুসারে স্বাস্থ্যবিধিও অনুসরণ করতে হবে।

উয়েফা সভাপতি আলেক্সান্দার সেফেরিন জানিয়েছেন, ইতোমধ্যে ইউরোপের ২৭টি দেশ বিভিন্ন মাত্রায় মাঠে দর্শক প্রবেশের অনুমতি দিয়েছে।

Comments

The Daily Star  | English

'Why did they kill my father?'

Slain MP’s daughter demands justice, fair investigation

1h ago