এমসি কলেজে ধর্ষণ: আদালতে আরও ৩ আসামির স্বীকারোক্তি

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ মামলার আরও তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজ ছাত্রাবাসে সংঘবদ্ধ ধর্ষণ মামলার আরও তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আজ শনিবার পাঁচ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তারা আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন বলে সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) জ্যোতির্ময় সরকার দ্য ডেইলি স্টারকে জানান।

এই তিন আসামি হলেন- শাহ মাহবুবুর রহমান রনি, রাজন মিয়া ও মো. আইনুদ্দিন।

আজ শনিবার দুপুর ১টার দিকে তাদের সিলেট মুখ্য মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ও শাহপরাণ থানার পরিদর্শক ইন্দ্রনীল ভট্টাচার্য।

পরে সিলেটের অতিরিক্ত মুখ্য মহানগর হাকিম মো. জিয়াদুর রহমানের আদালতে রাজন, মহানগর হাকিম সাইফুর রহমানের আদালতে আইনুদ্দিন ও মহানগর ম্যাজিস্ট্রেট শারমিন খানম নীলার আদালতে রনি স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

গ্রেপ্তারের পর গত মঙ্গলবার তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন মহানগর হাকিম সাইফুর রহমান।

গতকাল রাতে এই মামলার প্রধান আসামি সাইফুর রহমান, অর্জুন লস্কর এবং রবিউল ইসলামকেও রিমান্ড শেষে আদালতে হাজির করা হলে তারা স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করেন।

আজ সকালে এই মামলার দুই আসামি তারেকুল ইসলাম এবং মাহফুজুর রহমানের ডিএনএ নমুনা সংগ্রহ করা হয় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে।

এর আগে, গতকাল বাকি ছয় আসামির ডিএনএ নমুনা সংগ্রহ করা হয় ওই হাসপাতালে।

গত ২৫ সেপ্টেম্বর রাত ৮টার দিকে কলেজের ফটকের সামনে বেড়াতে যাওয়া এক তরুণী ও তার স্বামীকে জোরপূর্বক কলেজের ছাত্রাবাসে নিয়ে স্বামীকে আটকে রেখে স্ত্রীকে ধর্ষণ করেন একদল তরুণ। এ ঘটনায় সেদিন রাতেই ভুক্তভোগীর স্বামী বাদী হয়ে সিলেটের শাহ পরান থানায় ছয় জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত তিন জনকে সহযোগী হিসেবে উল্লেখ করে একটি মামলা দায়ের করেন।

আরও পড়ুন:

এমসি কলেজে ধর্ষণ: আদালতে স্বীকারোক্তি ৩ আসামির

এমসি কলেজে ধর্ষণ ঘটনায় ‘ছাত্রলীগ’র ৬ জনের নামে মামলা

এমসি কলেজে ধর্ষণ: রিমান্ড শেষে ৩ আসামি আদালতে, অর্জুনের স্বীকারোক্তি

এমসি কলেজে ধর্ষণ: রিমান্ড শেষে ৩ আসামি আদালতে, অর্জুনের স্বীকারোক্তি

এমসি কলেজে ধর্ষণ: হাইকোর্টের ৩ সদস্যের তদন্ত কমিটি গঠন

এমসি কলেজে ধর্ষণ মামলার প্রধান আসামি গ্রেপ্তার

এমসি কলেজে ধর্ষণ মামলার আসামি রবিউল ও রনিসহ মোট গ্রেপ্তার ৪

এমসি কলেজে ধর্ষণ: আদালতে জবানবন্দি দিলেন সেই নারী

এমসি কলেজে ধর্ষণ: আরও ৩ আসামি রিমান্ডে

Comments

The Daily Star  | English

Abu sayed’s death in police firing: Cops’ FIR runs counter to known facts

Video footage shows police shooting at Begum Rokeya University student Abu Sayed, who posed no physical threat to the law enforcers, during the quota reform protest near the campus on July 16. He died soon afterwards.

5h ago