আইসোলেশনে রোনালদোরা, নাপোলির বিপক্ষে ম্যাচ নিয়ে অনিশ্চয়তা

করোনাভাইরাস হানা দিয়েছে জুভেন্টাস শিবিরে। দুজন সহযোগী স্টাফ কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আইসোলেশনে গেছে গোটা দল।
cristiano ronaldo
ছবি: রয়টার্স

করোনাভাইরাস হানা দিয়েছে জুভেন্টাস শিবিরে। দুজন সহযোগী স্টাফ কোভিড-১৯ পজিটিভ হওয়ায় আইসোলেশনে গেছে গোটা দল। এতে সিরি আর পরবর্তী ম্যাচে ক্রিস্তিয়ানো রোনালদোদের মাঠে নামা হবে কীনা তা নিয়ে তৈরি হয়েছে দোলাচল। কারণ, তাদের প্রতিপক্ষ নাপোলিও ভুগছে করোনা আতঙ্কে।

শনিবার সিরি আর শিরোপাধারী জুভেন্টাস জানিয়েছে, আক্রান্ত হওয়াদের কেউই টেকনিক্যাল বা মেডিকেল স্টাফ নন এবং পুরো দল আইসোলেশনে থাকলেও নাপোলিকে আতিথ্য দেওয়ার ব্যাপারে প্রতিশ্রুতিবদ্ধ। সূচি অনুসারে, রবিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে জুভেন্টাস স্টেডিয়ামে মুখোমুখি হওয়ার কথা রয়েছে দল দুটির।

ইতলিয়ান গণমাধ্যম জানিয়েছে, শনিবারই জেন্নারো গাত্তুসোর দলের তুরিনে পৌঁছানোর কথা ছিল। কিন্তু করোনাভাইরাস সংক্রমণের ভয়ে নেপলসের স্থানীয় স্বাস্থ্য বিভাগ নাপোলিকে ভ্রমণ করার অনুমতি দেয়নি। এতে করে ম্যাচটি আদৌ অনুষ্ঠিত হবে কীনা তা নিয়ে চলছে জল্পনা-কল্পনা।

তাছাড়া, নাপোলিতেও আঘাত করেছে করোনা। দলটির দুই খেলোয়াড় পিওতর জিলিন্সকি ও এলিফ এলমাস এবং একজন স্টাফ কোভিড-১৯ পজিটিভ হয়েছেন। গত সপ্তাহে জেনোয়ার মুখোমুখি হওয়ার পর তাদের শরীরে ভাইরাসের উপস্থিতির প্রমাণ মিলেছে।

তোরিনোর বিপক্ষে জেনোয়ার ঘরের মাঠের ম্যাচটি আগেই স্থগিত করা হয়েছে। খেলোয়াড় ও স্টাফসহ দলটির মোট ২২ জনের করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর মিলেছে। সেকারণে নাপোলিকে নিয়ে বাড়তি সতর্কতা অবলম্বন করতে চাইছে স্থানীয় কর্তৃপক্ষ।

উল্লেখ্য, সিরি আর নিয়ম অনুসারে, কোনো দলের গোলরক্ষকসহ কমপক্ষে ১৩ জন খেলোয়াড় সুস্থ থাকলে তাদের ম্যাচ নির্ধারিত সূচিতে হবে। এরপরও যদি তারা না খেলতে পারে, তাহলে ৩-০ গোলে হার মেনে নিতে হবে।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

1h ago