লক্ষ্মীপুরে বাসায় ঢুকে প্রবাসীর স্ত্রী-মেয়েকে কুপিয়ে জখম, আটক ১

লক্ষ্মীপুরের সদর উপজেলায় রাতের আঁধারে বসতঘরে ঢুকে এক সৌদিপ্রবাসীর স্ত্রী ও স্কুল পড়ুয়া মেয়েকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। গতকাল শনিবার রাত ৯টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন বালাইশপুর গ্রামে এ ঘটনা ঘটে।
Lakshmipur Map
স্টার অনলাইন গ্রাফিক্স

লক্ষ্মীপুরের সদর উপজেলায় রাতের আঁধারে বসতঘরে ঢুকে এক সৌদিপ্রবাসীর স্ত্রী ও স্কুল পড়ুয়া মেয়েকে এলোপাতাড়ি কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। গতকাল শনিবার রাত ৯টার দিকে সদর উপজেলার চন্দ্রগঞ্জ থানাধীন বালাইশপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতেরা হচ্ছেন— প্রবাসীর স্ত্রী মরিয়ম বেগম (৩৫) ও তার স্কুল পড়ুয়া মেয়ে সাদিয়া আক্তার (৮)। তাদেরকে উদ্ধার করে রাতেই লক্ষ্মীপুর সদর হাসপাতালে এবং পরবর্তীতে ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে পুলিশ রাতেই অভিযান চালিয়ে জাহিদ প্রকাশ জিহাদ (২০) নামে এক যুবককে আটক করেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। খবর পেয়ে রাতেই লক্ষ্মীপুর পুলিশ সুপার (এসপি) ড. এএইচএম কামরুজ্জামান ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

বিষয়টি দ্য ডেইলি স্টারকে নিশ্চিত করেছেন এসপি ড. এএইচএম কামরুজ্জামান।

স্থানীয় ও চন্দ্রগঞ্জ থানা পুলিশ সূত্রে জানা গেছে, চন্দ্রগঞ্জ থানার বশিকপুর ইউনিয়নের বালাইশপুর গ্রামের সৌদিপ্রবাসী নবিউল্যার সঙ্গে একই গ্রামের আবু তাহেরের সম্পত্তি সংক্রান্ত বিরোধ ছিল। নবিউল্যাহ দীর্ঘদিন যাবত প্রবাসে বসবাস করছেন। বাড়িতে তার স্ত্রী তৃতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ে সাদিয়াকে নিয়ে বসবাস করছিলেন। শনিবার রাত ৯টার দিকে আবু তাহেরের ছেলে ও তার সহযোগী ২-৩ জন যুবক প্রবাসীর স্ত্রীর ঘরে ঢুকে ধারালো অস্ত্র দিয়ে প্রবাসীর স্ত্রী মরিয়ম ও তার মেয়ে সাদিয়াকে এলাপাতাড়ি কোপাতে থাকে। এতে মরিয়মের ডান হাতের কবজি ও বাম হাতের চারটি আঙ্গুল প্রায় বিচ্ছিন্ন হয়ে যায়। ধারালো অস্ত্রের কোপে শিশু শিক্ষার্থী সাদিয়ার মাথা ও ঘাড়ে মারাত্মক জখম হয়। তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে গেলে হামলাকারীরা পালিয়ে যায়।

আহত মরিয়ম জানান, পাশের বাড়ির জাহিদ তাদেরকে কুপিয়েছে। মা-মেয়েকে সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে প্রথমে লক্ষ্মীপুর সদর হাসপাতালে নেওয়া হয়। সেখানে তাদের শারীরিক অবস্থার অবনতি ঘটলে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো। সেখান থেকে রোববার ভোরে তাদের ঢাকা পঙ্গু হাসপাতালে ভর্তি করা হয়।

লক্ষ্মীপুর সদর হাসপাতালের চিকিৎসক আসিফ মাহমুদ দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রাত ১০টার দিকে রক্তাক্ত অবস্থায় মা-মেয়েকে হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে। তাদের অঙ্গহানিসহ শরীরের বিভিন্ন অংশে গুরুতর জখম রয়েছে। উন্নত চিকিৎসা জন্য তাদেরকে ঢাকায় পাঠানো হয়েছে।’

চন্দ্রগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন দ্য ডেইলি স্টারকে বলেন, ‘সম্পত্তি সংক্রান্ত বিরোধের জের ধরে পাশের বাড়ির আবু তাহেরের ছেলে জাহিদ প্রকাশ জিহাদ তাদেরকে হত্যার উদ্যোশ্যে রাতের আঁধারে এ হামলা চালিয়েছে।’

লক্ষ্মীপুরে এসপি ড. এএইচএম কামরুজ্জামান দ্য ডেইলি স্টারকে বলেন, ‘রাতেই আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি এবং ঘটনার সঙ্গে জড়িত এক যুবককে আটক করে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। এ ঘটনায় আহত নারীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ পাওয়ার পর পুলিশ তদন্ত করে হামলার ঘটনা সম্পর্কে বিস্তারিত বলতে পারবে।’

Comments

The Daily Star  | English
pahela baishakh, pahela baishakh celebration, pahela baishakh celebraion in Bangladesh, pahela baishakh 1431, Pahela Baishakh being celebrated across Bangladesh, first day of Bengali New Year, Bengali New Year-1431, Nobo Borsho, Pahela Baishakh festival,

Pahela Baishakh celebrations in pictures

On this occasion, people from all walks of life wear traditional Bengali attire. Young women wear sarees with red borders and adorn themselves with bangles, flowers, and tips while men wear payjamas and panjabis.

1h ago