বঙ্গবন্ধু হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টা নিয়ে ‘৫৭০’

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টার ঘটনা নিয়ে একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে, যার নাম ‘৫৭০’। বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। রুপালি পর্দায় সেই দিনটার ঘটনা তুলে ধরবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আশরাফ শিশির।
সিনেমা ‘৫৭০’।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে হত্যার পরবর্তী ৩৬ ঘণ্টার ঘটনা নিয়ে একটি চলচ্চিত্র নির্মিত হচ্ছে, যার নাম ‘৫৭০’। বঙ্গবন্ধুকে ১৯৭৫ সালের ১৫ আগস্ট নির্মমভাবে সপরিবারে হত্যা করা হয়। রুপালি পর্দায় সেই  দিনটার ঘটনা তুলে ধরবেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক আশরাফ শিশির।

সিনেমাটিতে গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করছেন বাপ্পী চৌধুরী। ছবিতে তাকে বঙ্গবন্ধুর মরদেহ বহন করে নিয়ে যাওয়া একজন সেনাবাহিনীর সৈনিক চরিত্রে দেখা যাবে।

বাপ্পী দ্য ডেইলি স্টারকে বলেন, ‘আমার জন্য এটা অন্যরকম এক অনুভূতি। এমন একটি ছবির অংশ হতে পেরেছি। আমার সর্বোচ্চ শ্রম দিয়ে কাজটা করতে চাই।’

গতকাল শনিবার থেকে ছবিটির দৃশ্যধারণের কাজ শুরু হয়েছে। আগামী ২০২১ সালের ১৭ মার্চ সিনেমাটি মুক্তি দেওয়ার কথা জানিয়েছেন পরিচালক।

পরিচালক আশরাফ শিশির দ্য ডেইলি স্টারকে বলেন, ‘১৯৯৬ সালে দায়েরকৃত বঙ্গবন্ধু হত্যা মামলার সাক্ষ্য ও গুরুত্বপূর্ণ তথ্য-উপাত্তের ওপর ভিত্তি করে সিনেমাটির চিত্রনাট্য করেছি। বঙ্গবন্ধুকে সপরিবারে নির্মমভাবে হত্যা করার পরবর্তী ৩৬ ঘণ্টায় কী কী ঘটেছিল, সিনেমায় তা তুলে ধরার চেষ্টা করব।’

ছবিটিতে আরও অভিনয় করেছেন মাসুম আজিজ, স্বাধীন খসরু, সুমনা সোমা, কাজী রাজু, এলিনা শাম্মীসহ প্রায় তিন শতাধিক শিল্পী।

Comments

The Daily Star  | English

Cyclone Remal likely to hit Bangladesh coast by Sunday evening

Maritime ports asked to maintain local cautionary signal no one

54m ago