শীর্ষ খবর

সারাদেশে ধর্ষণের প্রতিবাদে শাহবাগে বিক্ষোভ

নোয়াখালীর বেগমগঞ্জে ধর্ষণ চেষ্টা এবং সারাদেশে ধর্ষণ ও নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে শাহবাগে বিক্ষোভ চলছে।
জাতীয় জাদুঘরের সামনে বিক্ষোভকারীদের একাংশ। ছবি: মুনতাকিম সাদ

নোয়াখালীর বেগমগঞ্জে ধর্ষণ চেষ্টা এবং সারাদেশে ধর্ষণ ও নির্যাতন বৃদ্ধির প্রতিবাদে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ চেয়ে শাহবাগে বিক্ষোভ চলছে।

‘বন্দি সময়ের চিৎকার’, ‘ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে ছাত্র-জনতা’ এবং বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ব্যানারে সকাল সোয়া ১১টা থেকে শাহবাগে অন্তত ৩০০ জন পৃথকভাবে বিক্ষোভ শুরু করেছেন।

পোস্টার এবং স্লোগান দিয়ে বেশিরভাগ বামপন্থিদের সমন্বয়ে ‘বন্দি সময়ের চিৎকার’ শাহবাগ থেকে কাঁটাবন পর্যন্ত একটি বিক্ষোভ সমাবেশ করে এবং দুপুর ১২টার দিতে শাহবাগ মোড়ে বিক্ষোভ শুরু করে।

ব্যর্থতার জন্য তারা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগের দাবি জানান এবং তারা সারা দেশে ধর্ষণের ঘটনা বৃদ্ধির জন্য সরকারকে দায়ী করেন।

বিক্ষোভকারীদের অভিযোগ, সিলেটের এমসি কলেজ থেকে নোয়াখালীর বেগমগঞ্জ পর্যন্ত বেশিরভাগ মামলায় ক্ষমতাসীন দলের সদস্যরা জড়িত।

এই বিক্ষোভের কারণে শাহবাগ এলাকায় যানবাহন চলাচলের গতি কমে গেছে।

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের নেতৃত্বে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে অবস্থান নিয়েছে ‘ধর্ষণ ও নির্যাতনের বিরুদ্ধে ছাত্র-জনতা’।

Comments

The Daily Star  | English

Extreme heat sears the nation

The scorching heat continues to disrupt lives across the country, forcing the authorities to close down all schools and colleges till April 27.

10h ago