সুইজারল্যান্ড-ইউক্রেনের পর ফ্রান্স দলেও করোনাভাইরাসের হানা

বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের ডিফেন্ডার লিও দিবুয়া কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।
leo dubios
ছবি: টুইটার

সুইজারল্যান্ড ও ইউক্রেনের পর ফ্রান্স জাতীয় ফুটবল দলেও হানা দিয়েছে বৈশ্বিক মহামারি করোনাভাইরাস। বর্তমান বিশ্ব চ্যাম্পিয়নদের ডিফেন্ডার লিও দিবুয়া কোভিড-১৯ পজিটিভ হয়েছেন।

আগের দিন ফরাসি ফুটবল ফেডারেশনের (এফএফএফ) পক্ষ থেকে খবরটি নিশ্চিত করা হয়েছে। ২৬ বছর বয়সী দিবুয়াকে স্কোয়াড থেকে সরিয়ে নেওয়া হয়েছে। বর্তমানে তিনি নিজ বাড়িতে সেলফ-আইসোলেশনে আছেন। স্বদেশি ক্লাব অলিম্পিক লিওঁর রাইট-ব্যাক দিবুয়া এখন পর্যন্ত জাতীয় দলের হয়ে পাঁচটি ম্যাচ খেলেছেন। তবে করোনায় আক্রান্ত হওয়ায় স্বাভাবিকভাবেই ফ্রান্সের আসন্ন তিনটি ম্যাচে মাঠে নামা হচ্ছে না তার।

বুধবার রাতে ঘরের মাঠ স্তাদে দি ফ্রান্সে ইউক্রেনের মুখোমুখি হবে দিদিয়ের দেশামের দল। এরপর আগামী ১২ ও ১৫ অক্টোবর উয়েফা নেশন্স লিগে যথাক্রমে পর্তুগাল ও ক্রোয়েশিয়াকে মোকাবিলা করবে তারা। গ্রুপ তিনে ৬ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে দলটি। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে রয়েছে নেশন্স লিগের শিরোপাধারী পর্তুগিজরা।

আগের দিনই করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন সুইস মিডফিল্ডার জের্দান শাকিরি ও ইউক্রেনিয়ান গোলরক্ষক আন্দ্রেই লুনিন। তাদের নিজ নিজ ফুটবল অ্যাসোসিয়েশন পৃথক বিবৃতি দিয়ে জানিয়েছে, তারা সেলফ-আইসোলেশনে আছেন।

Comments

The Daily Star  | English

Lucky’s sources of income, wealth don’t add up

Laila Kaniz Lucky is the upazila parishad chairman from Raypura upazila of Narshingdi and a retired teacher of a government college.

2h ago