ফেনীতে ট্রেন ও বাসের সংঘর্ষ: ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন

ফেনীতে যাত্রীবাহী ট্রেন ও বাসের সংঘর্ষের ঘটনায় রেল কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।
দুর্ঘটনার পর বাসটি। ছবি: স্টার

ফেনীতে যাত্রীবাহী ট্রেন ও বাসের সংঘর্ষের ঘটনায় রেল কর্তৃপক্ষ পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে।

ফেনী রেলওয়ে স্টেশন মাস্টার মাহবুবুর রহমান দ্য ডেইলি স্টারকে এ তথ্য দেন। তিনি আরও জানান, তদন্ত কমিটিতে বিভাগীয় পরিবহন কর্মকর্তা স্নেহাশীষ দাশ গুপ্তকে আহ্বায়ক করা হয়েছে।

দুর্ঘটনায় তিন জন বাস যাত্রী নিহত ও ১৫ জন আহত হয়েছেন।

আজ রোববার ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলক্রসিং এলাকায় এ দুর্ঘটনা ঘটেছে। নিহত কারও পরিচয় এখনও জানা যায়নি। আহত ১৫ জনের মধ্যে ১১ জনকে ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে এবং চার জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে।

রেলওয়ে পুলিশ ও স্থানীয়রা জানায়, আজ ভোর সাড়ে ৫টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ফেনী সদর উপজেলার ফতেহপুর রেলক্রসিং এলাকায় বিকট শব্দে স্থানীয়দের ঘুম ভাঙে। তৎক্ষণাৎ স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে উদ্ধারকাজ শুরু করে। পরে ফেনী সদর থানা পুলিশ ও রেলওয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়।

ফেনী রেলস্টেশন জিআরপি পুলিশের উপপরিদর্শক (এসআই) সাইফুল ইসলাম জানান, যাত্রীবাহী বাসটি চাঁপাইনবাবগঞ্জ থেকে চট্টগ্রাম যাচ্ছিল। অপরদিকে ‘ঢাকা মেইল’ ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রাম যাচ্ছিল। সে সময় ফতেহপুর রেলগেট খোলা ছিল। বাস ও ট্রেন একই সময় পারাপার করতে যাওয়ায় এ দুর্ঘটনাটি ঘটে। ট্রেনের ধাক্কায় বাসটি ছিটকে সড়কের বাইরে পড়ে যায়। এতে দুর্ঘটনাস্থলে দুই জন এবং হাসপাতালে নেওয়ার পর একজন মারা যায়।

আহত ১১ জন হলেন— রাজশাহীর মনিরুল (২০), কুমিল্লার চৌদ্দগ্রামের আবদুল কুদ্দুছ (২৫), নাটোরের ফারুক হোসেন (২০), বেলাল (৫৫), সজল (২২), আরিফুল ইসলাম (৩৫), আশিক (১৭), চাঁপাইনবাবগঞ্জের রুবেল (৩০), ফেনীর সোনাগাজীর দুলাল (৫০), কিশোরগঞ্জের আজাহারুল ইসলাম (২২) ও পাবনার রন্দু খান (২৪)।

সাইফুল ইসলাম জানান, সাধারণত দূরপাল্লার বাসগুলো ফতেহপুর রেলওয়ে ওভারপাসের ওপর দিয়ে যাওয়ার কথা। কিন্তু, দুর্ঘটনা কবলিত ওই বাসটি ওভারপাসের ওপর দিয়ে না গিয়ে নীচ দিয়ে যাচ্ছিল।

স্থানীয়রা জানান, দুর্ঘটনার সময় রেল গেইটটি খোলা ছিল।

ফেনী ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) রিপন নাথ জানান, দুর্ঘটনায় আহতদের মধ্যে একজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। বর্তমানে ১০ জন ফেনী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Comments

The Daily Star  | English

Fire breaks out at Dhaka Shishu Hospital

Five fire engines are trying to douse the blaze that originated around 1:45pm at the Cardiac ICU of the hospital

22m ago