শীর্ষ খবর

ধর্ষণ সমর্থন করে উসকানিমূলক পোস্ট দেওয়ায় কিশোর গ্রেপ্তার

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ষণের পক্ষে উসকানিমূলক পোস্ট দেওয়ায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ রোববার দুপুরে র‌্যাব-১ এর স্কোয়াড লিডার মুশফিকুর রহমান তুষার দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল সকালে তাকে গ্রেপ্তার করা হয়েছে।
Sharaf_Nawar_11Oct20.jpg
ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ধর্ষণের পক্ষে উসকানিমূলক পোস্ট দেওয়ায় রাজধানীর খিলক্ষেত এলাকা থেকে শেখ মোহাম্মদ সারাফ নাওয়ার নামে এক কিশোরকে গ্রেপ্তার করেছে র‌্যাব। আজ রোববার দুপুরে র‌্যাব-১ এর স্কোয়াড লিডার মুশফিকুর রহমান তুষার দ্য ডেইলি স্টারকে বলেন, গতকাল সকালে তাকে গ্রেপ্তার করা হয়েছে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে নাওয়ার জানিয়েছেন, তিনি পটুয়াখালীর একটি বিদ্যালয় থেকে এসএসসি পাস করেন। এরপরে আর পড়ালেখা করেননি। তার বাড়ি ঝিনাইদহ সদর উপজেলার কুটেরপাড়ায়। তার বাবার নাম শেখ মোহাম্মদ শামসুল ইসলাম। নাওয়ার ঢাকায় আদাবর এলাকায় বসবাস করেন। তিনি মোহাম্মদপুর এলাকায় কিশোর গ্যাংয়ের সঙ্গে যুক্ত। ফেসবুক সেলিব্রেটি হওয়ার আশায় তিনি এই ধরনের পোস্ট করেছেন। তার মোবাইল ফোন জব্দ করে ধর্ষণের প্রতিবাদ বিরোধী পোস্টের স্ক্রিনশট পাওয়া গেছে বলেন জানান মুশফিকুর রহমান।

ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দায়েরের পরে নাওয়ারকে খিলক্ষেত থানায় হস্তান্তর করা হয়েছে। মুশফিকুর রহমান আরও বলেন, সারা দেশে সচেতন নাগরিক ও যুবসমাজ ধর্ষণের বিরুদ্ধে প্রতিবাদ করছে। সেখানে কিছু ব্যক্তি সামাজিক যোগাযোগমাধ্যমে উসকানিমূলক পোস্ট দিয়ে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টি করছে। ইতোমধ্যে র‌্যাব বেশ কিছু আইডি শনাক্ত করেছে।

Comments

The Daily Star  | English

Dos and Don’ts during a heatwave

As people are struggling, the Met office issued a heatwave warning for the country for the next five days

4h ago