শীর্ষ খবর

খুলনায় গৃহবধূ হত্যার দায়ে ৩ জনের মৃত্যুদণ্ড

খুলনার ডুমুরিয়া উপজেলার বাদুড়গাছা গ্রামের গৃহবধূ টুম্পা রানী মণ্ডল হত্যা মামলায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।
প্রতীকী ছবি

খুলনার ডুমুরিয়া উপজেলার বাদুড়গাছা গ্রামের গৃহবধূ টুম্পা রানী মণ্ডল হত্যা মামলায় স্বামীসহ তিনজনের মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২৫ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত।

আজ দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মশিউর রহমান চৌধুরী এ রায় ঘোষণা করেন। একই সঙ্গে মরদেহ গুমের অভিযোগে ২০১ ধারায় ওই তিন আসামির প্রত্যেককে ৭ বছর করে কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হচ্ছেন- গৃহবধূর স্বামী প্রসেনজিৎ গাইন (২৭), তার বন্ধু অনিমেষ গাইন (২৫) ও বিপ্লব কান্তি মণ্ডল (৩২)।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী এনামুল হক আজ দুপুরে দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, ‘২০১৬ সালের ৭ অক্টোবর এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। আসামিদের মধ্যে প্রসেনজিৎ ও বিপ্লব পলাতক আছেন।’

আদালত সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে স্বামীর বিরুদ্ধে যৌতুক আইনে মামলা করেন টুম্পা রানী। এ ঘটনার জের ধরে ২০১৬ সালে ৭ অক্টোবর বিভিন্ন জায়গায় পূজা দেখানোর কথা বলে বাড়ি থেকে ডেকে নিয়ে টুম্পাকে হত্যা করেন আসামিরা। পরে মরদেহ ডুমুরিয়া উপজেলার বাদুড়গাছা মন্দিরের পাশে ঘ্যাংরাইল নদীতে ভাসিয়ে দেওয়া হয়। ৯ অক্টোবর স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে নদীর কিনারা থেকে তার মরদেহ উদ্ধার করেন পুলিশ।

এ ঘটনায় নিহতের ভাই সমিত মণ্ডল ডুমুরিয়া থানায় ১০ অক্টোবর হত্যা মামলা দায়ের করেন। ২০১৭ সালের ২৫ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা এসআই কেরামত আলী চারজনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দেন। আদালত ২৮ জন সাক্ষীর মধ্যে থেকে ২৬ জনের সাক্ষ্যগ্রহণ করেন। মামলায় সুদাশ গাইনকে বেকসুর খালাস দেওয়া হয়।

Comments

The Daily Star  | English

Why still feel hot despite heavy rain?

The country experienced heavy rainfall yesterday due to Cyclone Remal, but people from different parts of the country reported still feeling hot and discomfort

1h ago