নোয়াখালীতে সংঘবদ্ধ ধর্ষণ: কুমিল্লা থেকে আরেক আসামি গ্রেপ্তার

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ঘরে ঢুকে নারীকে বিবস্ত্র ও নির্যাতনের মামলার আরও এক আসামি সামছুদ্দিন সুমনকে (৩৯) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।
স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় ঘরে ঢুকে নারীকে বিবস্ত্র ও নির্যাতনের মামলার আরও এক আসামি সামছুদ্দিন সুমনকে (৩৯) গ্রেপ্তার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

আজ সোমবার সন্ধ্যায় কুমিল্লা শহর থেকে সুমনকে গ্রেফতার করা হয়। গ্রেপ্তার সুমন নারী নির্যাতন ও পর্নোগ্রাফি আইনে দায়ের করা ওই মামলার ছয় নম্বর আসামি। তাকে পিবিআই কার্যালয়ে জিজ্ঞাসাবাদ চলছে।

আজ সন্ধ্যা সাতটার দিকে পিবিআই নোয়াখালী কার্যালয়ের পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি দ্য ডেইলি স্টারকে বিষয়টি নিশ্চিত করেন।

গত ২ সেপ্টেম্বর রাতে কুপ্রস্তাবে রাজি না হওয়ায় বেগমগঞ্জ উপজেলার একলাশপুর ইউনিয়নের জয়কৃষ্ণপুর গ্রামে বসতঘরের দরজা ভেঙে স্থানীয় দেলোয়ার বাহিনীর লোকজন ওই নারীর ঘরে প্রবেশ করে। এ সময় তারা ওই নারীকে সংঘবদ্ধ ধর্ষণ এবং বিবস্ত্র করে নির্যাতনের ভিডিও ধারণ করে। পরে ওই ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়ার ভয় দেখিয়ে ওই নারীকে অনৈতিক প্রস্তাব দিয়ে আসছিল দেলোয়ার বাহিনীর লোকজন। এতে ভুক্তভোগী নারী রাজি না হওয়ায় তাকে বিভিন্ন ধরনের হুমকি দিতে থাকে। গত ৪ অক্টোবর দুপুরে ওই নারীকে নির্যাতনের ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেয় দেলোয়ার বাহিনীর লোকজন। এ ঘটনায় দেশজুড়ে নিন্দার ঝড় ওঠে।

এ ঘটনায় ওই নারী বাদী হয়ে গত ৪ অক্টোবর রাতে বেগমগঞ্জ মডেল থানায় নারী ও শিশু নির্যাতন দমন এবং পর্নোগ্রাফি আইনে দুটি মামলা দায়ের করেন। এতে দেলোয়ার বাহিনীর বাদলকে প্রধান আসামি করে ৯ জনের নাম উল্লেখসহ ৭-৮ জন অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে আসামি করা হয়। এর একদিন পর ঢাকা থেকে মানবাধিকার কমিশনের কর্মকর্তারা ওই নারীর সঙ্গে দেখা করার পর ৬ অক্টোবর রাতে তিনি দেলোয়ার ও আবুল কালামের বিরুদ্ধে আরও একটি ধর্ষণ মামলা দায়ের করেন। মামলার তদন্তভার দেওয়া হয় বেগমগঞ্জ মডেল থানার এসআই মোস্তাক আহমেদ ও হাবিবুর রহমানকে।

পিবিআই নোয়াখালী কার্যালয়ের পুলিশ সুপার মিজানুর রহমান মুন্সি বলেন, ‘সোমবার সন্ধ্যায় মামলার ছয় নম্বর পলাতক আসামি সামছুদ্দিন সুমনকে কুমিল্লা থেকে গ্রেপ্তার করেছে পিবিআই সদস্যরা। তাকে জিজ্ঞাসা বাদ চলছে। মামলা দায়েরের পর থেকে সামছুদ্দিন সুমন নোয়াখালী থেকে পালিয়ে কুমিল্লায় আশ্রয় নিয়েছিল।’

তিনি আরও বলেন, ‘মামলার বাকি আসামিদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে পিবিআইয়ের একাধিক টিম মাঠে আছে। খুব শিগগির আসামিরা ধরা পড়বে।’

আরও পড়ুন:

নোয়াখালীতে সংঘবদ্ধ ধর্ষণ: আদালতে আরও ২ আসামির স্বীকারোক্তি

৩ আসামি নিয়ে পিবিআই’র ঘটনাস্থল পরিদর্শন

বেগমগঞ্জে সংঘবদ্ধ ধর্ষণ: আদালতে আরও এক আসামির জবানবন্দি

নোয়াখালীতে গৃহবধূকে নির্যাতন ও ভিডিওধারণ, আটক ১

নোয়াখালীর সংঘবদ্ধ ধর্ষণ মামলা পিবিআইতে হস্তান্তর

বেগমগঞ্জে সংঘবদ্ধ ধর্ষণ: গ্রেপ্তার কালাম ও শাহেদ রিমান্ডে

Comments

The Daily Star  | English

Sea-level rise in Bangladesh: Faster than global average

Bangladesh is experiencing a faster sea-level rise than the global average of 3.42mm a year, which will impact food production and livelihoods even more than previously thought, government studies have found.

9h ago