নেইমারের হ্যাটট্রিকে পেরুকে হারাল ব্রাজিল

আগের ম্যাচে দারুণ খেলেছিলেন, একাধিক গোল করিয়েছিলেন, কিন্তু গোল পাননি নেইমার। ব্রাজিলের সেরা তারকা এবার আক্ষেপ মেটালেন হ্যাটট্রিক দিয়ে। তার মুন্সিয়ানায় পেরুকে হারিয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।
Neymar
ছবি: রয়টার্স

আগের ম্যাচে দারুণ খেলেছিলেন, একাধিক গোল করিয়েছিলেন, কিন্তু গোল পাননি নেইমার। ব্রাজিলের সেরা তারকা এবার আক্ষেপ মেটালেন হ্যাটট্রিক দিয়ে। তার মুন্সিয়ানায় পেরুকে হারিয়েছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বুধবার বাংলাদেশ সময় সকালে শুরু কাতার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ৪-২ গোলে জিতেছে ব্রাজিল। ব্রাজিলের অন্য গোল এসেছে রিশার্লিসনের পা থেকে। পেরুর হয়ে দুই গোল করেন আন্দ্রে কারিয়ো ও রেনাতো তাপিয়া।

ম্যাচে অবশ্য পেরু লড়েছে সমান তালে। শুরু গোল পেয়েছে তারা, ম্যাচে দুবার এগিয়েও গিয়েছিল। কিন্তু লিড ধরে রাখতে পারেনি। উলটো মারাত্মক সব ফাউল করে মাশুল গুনতে হয়েছে তাদের। ম্যাচের শেষ দিকে লাল কার্ড পান পেরুরু দুজন ফুটবলার।

৬ষ্ঠ মিনিটে বক্সের বাইরে থেকে ডান পায়ের আচমকা শটে পেরুকে এগিয়ে নেনে আন্দ্রে কারিয়ো। গোল খেয়ে চাপ বাড়াতে থাকে ব্রাজিল। ১২ মিনিটে গোল শোধের সুযোগ এসেছিল তাদের সামনে। কিন্তু রিশার্লিসনের কাছ থেকে বল পেয়ে সুযোগ নষ্ট করেন লিভারপুল তারকা রবার্তো ফিরমিনো। গোলরক্ষককে একা পেয়েও ব্যর্থ হন তিনি।

২৮ মিনিটে আসে সমতা। ব্রাজিলের একটি আক্রমণে বক্সের ভেতরে থাকা নেইমারের জার্সি টেনে ধরেন প্রতিপক্ষের ডিফেন্ডার। পেনাল্টিতে সহজেই সমতায় আনেন তিনি।

দুই মিনিট পরই বল আরও একবার জালে পাঠিয়েছিলেন নেইমার। কিন্তু ভি-আরের সাহায্য নিয়ে অফসাইড বলে তা বাতিল করে দেন রেফারি।

বিরতির পর আবার এগিয়ে যায় পেরু। ৫৯ মিনিটে পাওয়া এই গোল এসেছে বিচিত্রভাবে। রেনাতো তাপিয়ার শট ঠেকাতে ঠিক পজিশনেই ছিলেন ব্রাজিলের গোলরক্ষক। কিন্তু তার নেওয়া শট ব্রাজিলের একজনের পায়ে লেগে দিক বদল হয়ে ঢুকে যায় জালে।

৬৪ মিনিটেই অবশ্য এবার সমতায় চলে আসে ব্রাজিল। নেইমারের কর্নার থেকে ফিরমিনোর হেড, তারপর সেটা পায়ের টোকায় গোলে পাঠান রিশার্লিসন।

৮৩ মিনিটে আরেকটি পেনাল্টি পায় ব্রাজিল। আবার গোল করেন নেইমার। ৮৬ মিনিটে পেরুরু বেঞ্চের এক গোলকিপারকে লাল কার্ড দেখানো হয়। ৮৯ মিনিটে বাজে ফাইল করে কার্লোস জামব্রানো পান লাল কার্ড।

খেই হারানো পেরু ম্যাচ শেষের আগে হজম করে আরেক গোল। রিবেইরার টোকা বারে লেগে ফিরে এলে তা পায়ের কাছে পেয়ে হ্যাটট্রিক পুরো করেন নেইমার।

এই হ্যাটট্রিকের মধ্য দিয়ে ব্রাজিলের সর্বোচ্চ গোলদাতার তালিকাই দুইয়ে উঠে গেলেন পিএসজি তারকা। কিংবদন্তি রোনালদোর ৬২ গোল ছাড়িয়ে নেইমারের এখন ৬৪ গোল। তার উপরে ৭৭ গোল নিয়ে আছেন কেবল সর্বকালের অন্যতম সেরা ফুটবলার পেলে। 

 

 

 

Comments

The Daily Star  | English

Sajek accident: Death toll rises to 9

The death toll in the truck accident in Rangamati's Sajek increased to nine tonight

2h ago