করোনা নেগেটিভ সৌমিত্র চট্টোপাধ্যায়

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আজ বুধবার করোনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে। এ ছাড়া, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছে বেলভিউ হাসপাতাল সূত্র।
সৌমিত্র চট্টোপাধ্যায়, ফেলুদা, সত্যজিৎ রায়,
সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের করোনা রিপোর্ট নেগেটিভ এসেছে। আজ বুধবার করোনা পরীক্ষা করা হলে তার রিপোর্ট নেগেটিভ আসে। এ ছাড়া, তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলে জানিয়েছে বেলভিউ হাসপাতাল সূত্র।

আজ বুধবার ভারতীয় সংবাদ মাধ্যম হিন্দুস্তান টাইমসের প্রতিবেদনে বিষয়টি জানানো হয়।

সন্ধ্যায় সৌমিত্রের মেয়ে পৌলমী বসু বলেন, ‘আমার বাবা আজ আরও একটু ভালো আছেন, কালকের তুলনায় শারীরিক অবস্থার ১ শতাংশ উন্নতি হয়েছে। আজও কিছু পরীক্ষা করা হয়েছে, আগামীকাল সেগুলোর রিপোর্ট হাতে পাব হয়তো। আপনাদের প্রার্থনা ও ভালোবাসার জন্য সবাইকে অসংখ্য ধন্যবাদ।’

গত ৬ অক্টোবর থেকে হাসপাতালে ভর্তি আছেন এই অভিনেতা।

হাসপাতাল সূত্রে বলেছে,  ‘দু’বার প্লাজমা থেরাপি ভালো কাজে দিয়েছে। শারীরিক অবস্থার উন্নতি হয়েছে। প্রয়োজনে আবারও দেওয়া হতে পারে। তার অঙ্গ-প্রত্যঙ্গ সচল আছে, শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনো উদ্বেগে রেখেছে চিকিৎসকদের।’

আজ আবারও এমআরআই করার সম্ভাবনা আছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র।

সৌমিত্র চট্টোপাধ্যায় ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন। ১৯৫৯ সালে প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করেছেন এই অভিনেতা। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। লেখালেখি ও আবৃত্তিতে দারুণ দক্ষতা আছে তার।

Comments