ফরিদপুরে নিক্সন চৌধুরীর বিরুদ্ধে মামলা

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার সকাল ১০টা ১১ মিনিটে জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলাটি দায়ের করেন।
Nixon_Chowdhury.jpg
মজিবুর রহমান চৌধুরী নিক্সন। ছবি: সংগৃহীত

ফরিদপুর-৪ আসনের সংসদ সদস্য মুজিবুর রহমান চৌধুরী নিক্সনের বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন। আজ বৃহস্পতিবার সকাল ১০টা ১১ মিনিটে জ্যেষ্ঠ জেলা নির্বাচন কর্মকর্তা নওয়াবুল ইসলাম বাদী হয়ে চরভদ্রাসন থানায় মামলাটি দায়ের করেন।

চরভদ্রাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজনীন খানম দ্য ডেইলি স্টারকে তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

গত ১০ অক্টোবর ফরিদপুরের চরভদ্রাসন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হয়। নওয়াবুল ইসলাম নির্বাচনে রিটানিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন।

এজাহারে উল্লেখ করা হয়, গত ৯ অক্টোবর সকাল ৮টার দিকে নিক্সন চৌধুরী তার মোবাইল ফোন থেকে ফরিদপুরের জেলা প্রশাসক অতুল সরকারকে ফোন করেন। নির্বাচনে অধিক সংখ্যক ম্যাজিস্ট্রেট নিয়োগ দেওয়ার জন্য ক্ষোভ প্রকাশ করে বলেন, অধিকসংখ্যক ম্যাজিস্ট্রেট নিয়োগের কারণে তার সমর্থিত প্রার্থী পরাজিত হলে মহাসড়ক অবরোধসহ নানা ধরনের কর্মসূচি ঘোষণা করা হবে।

আচরণবিধি লঙ্ঘন করায় নির্বাচনের দিন চরভদ্রাসন উপজেলার চর অযোধ্যা উচ্চ বিদ্যালয় কেন্দ্র থেকে সহকারী কমিশনার (ভূমি) এক ব্যক্তিকে আটক করেন। ওই ঘটনায় নিক্সন চৌধুরী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ও সংশ্লিষ্ট ম্যাজিস্ট্রেটকে অশালীন ভাষায় গালি দেন এবং ভয়-ভীতি প্রদর্শন করেন। সেই অডিও রেকর্ড গণমাধ্যমে প্রকাশিত ও প্রচারিত হয়। তিনি নির্বাচনি এলাকায় উপস্থিত হয়ে আচরণবিধি লঙ্ঘন করেন এবং ফলাফল ঘোষণার পরে তার নেতৃত্বে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয় বলে এজাহারে উল্লেখ করা হয়।

নওয়াবুল ইসলাম দ্য ডেইলি স্টারকে বলেন, নির্বাচন কমিশনের অনুমোদন সাপেক্ষে তিনি বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন।

নাজনীন খানম আরও বলেন, ‘চরভদ্রাসন থানা পুলিশ মামলাটি তদন্ত করবে। ইতোমধ্যে পরিদর্শক (তদন্ত) জিয়ারুল ইসলামকে তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে।’

আরও পড়ুন:

প্রয়োজনে মামলা করা হবে: সিইসি, বক্তব্য ‘সুপার এডিট’ হয়েছে দাবি নিক্সনের

Comments

The Daily Star  | English
Islami Bank's former managing director Abdul Mannan

How Islami Bank was taken over ‘at gunpoint’

Islami Bank, the largest private bank by deposits in 2017, was a lucrative target for Sheikh Hasina’s cronies when an influential business group with her blessing occupied it by force – a “perfect robbery” in Bangladesh’s banking history.

7h ago