বরিশালে জেলেদের সঙ্গে সংঘর্ষে নৌপুলিশের ১ সদস্য আহত

বরিশালের হিজলা উপজেলায় জেলেদের সঙ্গে নৌপুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নৌপুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
River Police.jpg
আহত নৌপুলিশ সদস্য মনিরুল ইসলাম। ছবি: স্টার

বরিশালের হিজলা উপজেলায় জেলেদের সঙ্গে নৌপুলিশের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে নৌপুলিশের এক সদস্য আহত হয়েছেন। তাকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হিজলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বকুল চন্দ্র কবিরাজ জানান, গতকাল রাত সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে হিজলার আস্তরভাম এলাকায় নৌপুলিশ ও জেলেদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে নৌপুলিশ সদস্য মনিরুল ইসলাম আহত হন। রাতেই তাকে হিজলা হাসপাতালে ভর্তি করা হয়। তিনি বর্তমানে শঙ্কামুক্ত বলে জানিয়েছেন কর্তব্যরত চিকিৎসক।

ইউএনও জানান, মেঘনা নদীতে গতরাত ১২টা থেকে রাত ১টার মধ্যে ৫-৭ জনের একটি জেলে দলকে নৌকাসহ আটকের চেষ্টা করে দুই জনকে ধরতে সক্ষম হয় নৌপুলিশ। এরপরেই জেলেদের ৪০-৫০ জনের একটি গ্রুপ এসে তাদের ওপর আক্রমণ চালায়। ছিনিয়ে নেয় আটককৃতদের। এসময় মনিরুল আহত হন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

নৌ-থানার ওসি বেলাল হোসাইন জানান, গতরাত ১০টার দিকে তারা দেবুয়া আস্তরভাম এলাকায় নৌপুলিশের একটি টিম রেখে আসেন। পরবর্তীতে এএসআই পারভেজ ও এএসআই নজরুলসহ নৌপুলিশ ফোর্স একটি নৌকাকে চ্যালেঞ্জ করে দুই জনকে আটক করে। সঙ্গে সঙ্গে জেলেদের বিশাল গ্রুপ এসে পুলিশের ওপর অতর্কিতে হামলা চালায়। তারা নৌপুলিশ সদস্য মনিরুল ইসলামকে আহত করে নদীতে ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়। রাতেই মনিরুলকে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।

হিজলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম জানান, তিনি অভিযানে ছিলেন না। তবে বিষয়টি সম্পর্কে অবগত আছেন।

Comments

The Daily Star  | English

The cost-of-living crisis prolongs for wage workers

The cost-of-living crisis in Bangladesh appears to have caused more trouble for daily workers as their wage growth has been lower than the inflation rate for more than two years.

33m ago