নোয়াখালীতে ধর্ষণবিরোধী লংমার্চ থেকে স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে নয় দফা দাবি আদায়ের লক্ষে বাংলাদেশ বাম গণতান্ত্রিক ছাত্র জোট শনিবার বিকেলে নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার উন্মুক্ত মঞ্চে সভা করেছেন। ওই সভায় তারা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।
শনিবার বিকেলে নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার উন্মুক্ত মঞ্চে সভা করেছেন লংমার্চকারীরা। ছবি: স্টার

ধর্ষণ ও বিচারহীনতার বিরুদ্ধে নয় দফা দাবি আদায়ের লক্ষে বাংলাদেশ বাম গণতান্ত্রিক ছাত্র জোট শনিবার বিকেলে নোয়াখালী কেন্দ্রীয় শহীদ মিনার উন্মুক্ত মঞ্চে সভা করেছেন। ওই সভায় তারা স্বরাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করছেন।

নোয়াখালী লংমার্চের সমন্বয়ক ও জেলা উদীচী শিল্পী গোষ্ঠীর সভাপতি এডভোকেট মোল্লা হাবিবুর রসুল মামুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি মেহেদী হাসান নোবেল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সভাপতি মাসুদ রানা, সাধারাণ সম্পাদক অলি কাদেরী জয়, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সভাপতি গোলাম মোস্তফা, বাংলাদেশ নারী মুক্তি কেন্দ্রের সভাপতি সীমা দত্ত, বাংলাদেশ উদীচী শিল্পগোষ্ঠীর সাধারণ সম্পাদক জামসেদ আনোয়ার তপন, নারায়ণগঞ্জ জেলা ছাত্র ফ্রন্টের অর্থ সম্পাদক ফারহানা মানিক মুনা, আফতাফ হৃদয়সহ অনেকে।

ছাত্র ইউনিয়নের সভাপতি আলতাফ হৃদয় বলেন, ‘নোয়াখালীর বেগমগঞ্জের একলাশপুরসহ পাহাড়ে সমতলে অব্যাহত ধর্ষণ ও সারাদেশে নারী নির্যাতনের যে ঘটনা বেড়েই চলছে তার বিরুদ্ধে জনমত সংগঠিত করা এবং এজাতীয় কর্মকাণ্ডে জড়িতদের সরকার ও প্রশাসন যেন কোনো প্রকার আশ্রয় প্রশ্রয় না দেয় সে দাবিই লংমার্চের উদ্দেশ্য। ধর্ষণ বিরোধী লংমার্চে ফেনীর শান্তিপূর্ণ কর্মসূচীতে পুলিশ ও সরকার দলীয় লোকজন হামলা চালিয়েছে। হামলায় লংমার্চে অংশগ্রহণকারী অর্ধশতাধিক নেতা-কর্মী আহত হয়েছেন। লংমার্চে অংশগ্রহণকারীদের ওপর হামলা নেক্কারজনক ঘটন উল্লেখ করে তারা স্বারাষ্ট্রমন্ত্রীর পদত্যাগ দাবি করেন। মুক্তিযোদ্ধাদের দেশে এমন স্বরাষ্ট্রমন্ত্রীর জায়গা নেই। ছাত্রলীগ ধর্ষণ লীগে পরিণত হয়েছে।’

ফেনীতে লংমার্চকারীদের ওপর হামলার সঙ্গে জড়িতদের দ্রুত গ্রেপ্তারের দাবি করেন তারা।

তারা বলেন, পুলিশ, ছাত্রলীগ ও যুবলীগকর্মীদের লংমার্চকারীদের ওপর হমলার ঘটনা প্রমাণ করে তারা জনগণের পক্ষ ছেড়ে ধর্ষণকারীদের পক্ষ নিয়েছে।

হামলার প্রতিবাদে সভা থেকে আগামী ১৯ অক্টোবর সারাদেশে বিক্ষোভ কর্মসূচীর ঘোষণা দেওয়া হয়।

আরও পড়ুন:

ধর্ষণবিরোধী আন্দোলনকারীদের ওপর হামলা কেন?

ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চে ‘পুলিশ-এমপি সমর্থকদের’ হামলার অভিযোগ

ফেনীতে ধর্ষণবিরোধী লংমার্চ-সমাবেশে হামলা

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

1h ago