বেগমগঞ্জে পুলিশের ওপর হামলা, এএসআইসহ ২ পুলিশ আহত

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের ওপর স্থানীয় 'ফুয়াদ বাহিনী'র হামলায় পুলিশ কর্মকর্তাসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আমানুল্যাপুর ইউনিয়নের অভিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।
স্টার অনলাইন গ্রাফিক্স

নোয়াখালীর বেগমগঞ্জে পুলিশের ওপর স্থানীয় 'ফুয়াদ বাহিনী'র হামলায় পুলিশ কর্মকর্তাসহ দুই পুলিশ সদস্য আহত হয়েছেন। আজ মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার আমানুল্যাপুর ইউনিয়নের অভিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

আহতরা হলেন--বেগমগঞ্জ মডেল থানার উপসহকারী পুলিশ পরিদর্শক (এএসআই) সাকিদুল ইসলাম ও পুলিশ সদস্য রাসেল।

খবর পেয়ে বেগমগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান সিকদার অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছে আহত দুই পুলিশ সদস্যকে উদ্ধার করেন এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে দুই জনকে গ্রেপ্তার করেন।

আহত দুই পুলিশ সদস্যকে বেগমগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে বলে জানান ওসি।

সূত্র জানায়, বেগমগঞ্জের অভিরামপুর গ্রামের মজিবুর রহমান রুবেলের কিশোরী মেয়েকে পূর্ব বিরোধের জেরে গত ১৪ অক্টোবর পিটিয়ে হাত ভেঙে দেয় ফুয়াদ বাহিনীর প্রধান ফুয়াদসহ বাহিনীর লোকজন। এ ঘটনায় মজিবুর রহমান বাদী হয়ে বেগমগঞ্জ মডেল থানায় অভিযোগ করেন।

মঙ্গলবার সন্ধ্যায় মামলার তদন্তকারী কর্মকর্তা বেগমগঞ্জ মডেল থানার এএসআই সাকিদুল ইসলাম দুই জন পুলিশ সদস্য নিয়ে অভিরামপুর গ্রামে অভিযোগের তদন্তে যান। এসময় ফুয়াদ ও তার লোকজন তদন্তকারী পুলিশ কর্মকর্তাকে কাজে বাধা দেন।

সাকিদুল ইসলাম জানান, ফুয়াদ তাকে হুমকি দিয়ে কথা বলছিল। অভিযোগের সাক্ষীদের সঙ্গে কথা বলতে পুলিশকে বাধা দিচ্ছিল। এ নিয়ে পুলিশের সঙ্গে কথা কাটাকাটির এক পর্যায়ে ফুয়াদ ও তার বাহিনীর লোকজন পুলিশের ওপর হামলা করে তাদেরকে আটকে রাখে। হামলায় তিনিসহ দুই পুলিশ আহত হন।

বিষয়টি বেগমগঞ্জ মডেল থানার ওসি কামরুজ্জামান সিকদারকে জানালে তিনি তাৎক্ষণিক অতিরিক্ত পুলিশ নিয়ে ঘটনাস্থল পৌঁছে আহত পুলিশ সদস্যদের উদ্ধার করেন এবং ঘটনাস্থল থেকে ফুয়াদ হোসেন (৩২) ও তার সহযোগী কফিল (২৩) কে আটক করেন।

ফুয়াদের বিরুদ্ধে ২০১০ সালে থানায় একটি মামলা আছে বলে জানান তিনি।

নোয়াখালী পুলিশ সুপার আলমগীর হোসেন বলেন, পুলিশের ওপর হামলার ঘটনায় মামলা প্রক্রিয়াধীন আছে। পুলিশের ওপর হামলাকারীদের জিজ্ঞাসাবাদ চলছে।

তিনি জানান, বেগমগঞ্জের সন্ত্রাসী বাহিনীগুলোর সদস্যদের ধরতে দুই দিন আগে পুলিশের অভিযান শুরু হয়েছে। ইতিমধ্যে সাত সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে।

বেগমগঞ্জের আমানুল্যাপুর ইউনিয়নে দীর্ঘদিন থেকে ফুয়াদ বাহিনী, পিয়াস বাহিনী, মামুন বাহিনী, মুন্সি বাবু ও মান্নান বাহিনী সন্ত্রাসী কার্যকলাপ চালিয়ে যাচ্ছে বলে অভিযোগ আছে।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago