শীর্ষ খবর
করোনাভাইরাস

২৪ ঘণ্টায় মৃত্যু ২৪, শনাক্ত ১৬৯৬, পরীক্ষা ১৪৯৫৮

দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৭৪৭ জন। একই সময়ে ১৪ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৬৯৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৯৪ হাজার ৮২৭ জনে দাঁড়াল।
Coronavirus
প্রতীকী ছবি। (সংগৃহীত)
দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ২৪ জন। এখন পর্যন্ত মারা গেছেন পাঁচ হাজার ৭৪৭ জন। একই সময়ে ১৪ হাজার ৯৫৮টি নমুনা পরীক্ষা করে এক হাজার ৬৯৬ জনকে শনাক্ত করা হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১১ দশমিক ৩৪ শতাংশ। এ নিয়ে শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে তিন লাখ ৯৪ হাজার ৮২৭ জনে দাঁড়াল।
 
আজ বৃহস্পতিবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তর থেকে দেওয়া সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করা ২৪ জনের মধ্যে ১৮ জন পুরুষ ও ছয় জন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে তাদের মধ্যে একজনের বয়স ২১-৩০ বছরের মধ্যে, দুই জনের বয়স ৪১-৫০ বছরের মধ্যে, আট জনের বয়স ৫১-৬০ বছরের মধ্যে ও ষাটোর্ধ্ব রয়েছেন ১৩ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ৬৮৭ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন তিন লাখ ১০ হাজার ৫৩২ জন। সব মিলিয়ে এ পর্যন্ত ২২ লাখ ২১ হাজার ৩৬৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে।
 
বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, দেশে মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৭ দশমিক ৭৭ শতাংশ। আর মোট শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৮ দশমিক ৬৫ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ।
 
উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয় বলে জানায় সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। আর ১৮ মার্চ প্রথম একজনের মৃত্যুর সংবাদ জানানো হয়।

Comments