লিটারে দুই টাকা কমে ভোজ্যতেল বিক্রি করবে ব্যবসায়ীরা: বাণিজ্যমন্ত্রী

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের ভোজ্যতেল ব্যবসায়ীরা চলমান পরিস্থিতি বিবেচনায় প্রতি লিটার সয়াবিন তেল এবং পামওয়েল দুই টাকা কমে বিক্রয়ের ঘোষণা দিয়েছে।
Tipu Munshi
বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। ছবি: সংগৃহীত

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, দেশের ভোজ্যতেল ব্যবসায়ীরা চলমান পরিস্থিতি বিবেচনায় প্রতি লিটার সয়াবিন তেল এবং পামওয়েল দুই টাকা কমে বিক্রয়ের ঘোষণা দিয়েছে।

আজ বৃহস্পতিবার বাংলাদেশ সচিবালয়ে তার অফিস কক্ষে দেশের ভোজ্য তেল ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের পর সাংবাদিকদের এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী।

এখন থেকে মিল গেইটে নতুন নির্ধারিত মূল্যে সয়াবিন এবং পামওয়েল বিক্রয় হবে বলেও জানান মন্ত্রী। 

বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেন, ‘চলমান কোভিড-১৯ পরিস্থিতিতে নিত্য প্রয়োজনীয় পণ্যের মজুত, সরবরাহ ও মূল্য স্থিতিশীল রাখার লক্ষ্যে ব্যবসায়ীদের সাথে ঘনিষ্ঠভাবে কাজ করে যাচ্ছে বাণিজ্য মন্ত্রণালয়।’

নিয়মিত পর্যালোচনার অংশ হিসেবে আজ ভোজ্যতেল ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় করা হয় বলে জানান মন্ত্রী।

ভোজ্যতেল ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ের সময় আরও উপস্থিত ছিলেন- বাণিজ্য সচিব ড. মো. জাফর উদ্দীন, বাণিজ্য মন্ত্রণালয়ে অতিরিক্ত সচিব (রপ্তানি) মো. ওবায়দুল আজম, অতিরিক্ত সচিব (আইআইটি) মো. হাফিজুর রহমান, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের মহাপরিচালক বাবলু কুমার সাহা, বাংলাদেশ ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশের (টিসিবি) চেয়ারম্যান ব্রি. জে. মো. আরিফুল হাসান, টেরিফ কমিশনের সদস্য আবু রায়হান আল-বেরুনী, মেঘনা গ্রুপের চেয়ারম্যান মোস্তফা কামাল, এডিবল ওয়েল লিমিটেডের জেনারেল ম্যানেজার ইমরান আহমেদ, এস. আলম গ্রুপের সিনিয়র জেনারেল ম্যানেজার কাজী সালাউদ্দীন আহাম্মদ, গ্লোভ এডিবল ওয়েল লিমিটেডের পরিচালক মো. খায়রুল আনাম, টিকে গ্রুপের পরিচালক মোহাম্মদ মোস্তফা হালদার, সিটি গ্রুপের পরিচালক বিশ্বজিৎ সাহা।

Comments