পেসারদের তুমুল প্রতিদ্বন্দ্বিতা উপভোগ করছেন রুবেল, তাসকিন

ব্যাটসম্যানদের ছন্দহীনতা আর কন্ডিশনের কারণে দুই দলই শিরোপা জিততে তাকিয়ে আছে পেসারদের দিকেই।
Rubel Hossain & Taskin Ahmed
ফাইল ছবি: ফিরোজ আহমেদ (সম্পাদিত)

বিসিবি প্রেসিডেন্ট’স কাপে কোন একটা দল চ্যাম্পিয়ন হবে। কিন্তু ফাইনালের আগেই নিজেদের চ্যাম্পিয়ন ভাবতে পারেন পেস বোলাররা। পুরো টুর্নামেন্টেই শীর্ষ পেসারদের প্রায় সবাই দেখিয়েছেন নিজেদের মুন্সিয়ানা। দারুণ ছন্দ আর ধারাবাহিকতায় পেসারদের মধ্যেই চলছে টুর্নামেন্ট সেরা হওয়ার লড়াই। টুর্নামেন্ট জুড়ে আলো ছড়ানো তাসকিন আহমেদ আর রুবেল হোসেন বেশ উপভোগ করছেন তা।

খারাপ আবহাওয়ায় পিছিয়ে যাওয়ার পর রোববার প্রস্তুতিমূলক এই ওয়ানডে আসরের ফাইনালে নামবে শান্ত একাদশ ও মাহমুদউল্লাহ একাদশ।

ব্যাটসম্যানদের ছন্দহীনতা আর কন্ডিশনের কারণে দুই দলই শিরোপা জিততে তাকিয়ে আছে পেসারদের দিকেই।

শান্ত একাদশের হয়ে ৪ ম্যাচ খেলে ৮ উইকেট নিয়েছেন তাসকিন। সর্বশেষ ম্যাচে ৪ উইকেট নিয়ে দলকে ফাইনালে তোলার নায়কও তিনি। প্রথম ম্যাচ থেকেই এই পেসারকে দেখা গেছে গতিময়, নিখুঁত। দলের প্রয়োজনে এনে দিয়েছেন উইকেট।

মাহমুদউল্লাহ একাদশের হয়ে ৪ ম্যাচে ১০ উইকেট নিয়ে ঝাঁজ দেখাচ্ছেন রুবেল হোসেন। দলের জয়ে বড় ট্রাম্পকার্ড তিনি।

ফাইনালে উঠতে না পারা তামিম একাদশের মোহাম্মদ সাইফুদ্দিন ১২ উইকেট নিয়ে আছেন সবার উপরে। ৪ ম্যাচে ৮ উইকেট নিয়ে একই দলের মোস্তাফিজুর রহমানও আভাস দিয়েছেন নিজের সেরা ছন্দের। ভাল করছেন আল-আমিন হোসেন, আবু জায়েদ রাহি, শরিফুল ইসলামসহ বাকিরাও।

কে টুর্নামেন্ট সেরা হবেন তা নিয়ে চলছে তুমুল লড়াই। ফাইনালের আগের দিন অনুশীলন সেরে রুবেল জানালেন, করোনা বিরতিতে কষ্ট করার ফল পাচ্ছেন পেসাররা,  ‘এটা খুব ভাল দিক। সব পেস বোলারই কষ্ট করেছে অতিমারির সময়। সেটার ফল পেস বোলাররা খুব ভালোভাবে পাচ্ছে। আর প্রতিযোগিতা থাকা ভাল কারণ একটা পেসার যখন বাংলাদেশ দলে খেলবে। তখন দেখবে তার ব্যাকআপ হিসেবে আরও ভাল ভাল পেসার আছে। তখন তার পারফরম্যান্সও ভিন্ন হবে। এটা আমি উপভোগ করছি।’

তাসকিনের মতে উইকেট থেকে কিছুটা সাহায্য মিলেছে। কিন্তু সেটা কাজে লাগিয়ে পেসাররা ছিলেন ভীষণ নিখুঁত, ‘পেসাররা ভাল করেছে, উইকেট থেকে সাহায্য পেয়েছে। কিন্তু সবাই ধারাবাহিক ছিল। ব্যাটসম্যানদেরকে কঠিন সময় দিয়েছে, বিশেষ করে নতুন বলে। বোলারদের কৃতিত্ব দিতেই হবে। ব্যাটসম্যানদের বাজে বল কম দিয়েছে। সবাই বেশ ভাল ইকোনমিক ও উইকেট নিচ্ছেন। নতুন বল, পুরনো বল দুটোতেই ভাল করছে।’

নিজেদের নিয়ে ভাবনা

রুবেল

‘নিজের বোলিং নিয়ে সন্তুষ্ট। আমি যেভাবে বল করতে চাইছি, আমার পরিকল্পনা অনুযায়ী, দলের পরিকল্পনা অনুযায়ী। মনে হয় আমি সেভাবে বল করছি। বিশেষ করে নতুন বলে। মনে হচ্ছে সব ঠিক আছে।’

তাসকিন

‘যদি নিজেরটা মূল্যায়ন করতে যাই, তাহলে আগের চেয়ে ভাল। আরও উন্নতি করতে হবে, কাজ করছি।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

8h ago