রোহিতের চোট নিয়ে স্বচ্ছতা চাইলেন গাভাস্কার

প্রশ্ন উঠেছে, দেড় মাস পরের সিরিজে খেলা নিয়ে যেখানে সংশয়, সেখানে আইপিএলে খেলবেন কি করে রোহিত।
Rohit Sharma
ফাইল ছবি: বিসিসিআই

হ্যামস্ট্রিংয়ের চোটের কারণে অস্ট্রেলিয়া সফরে ভারতের কোন সংস্করণের দলেই রাখা হয়নি রোহিত শর্মাকে। স্বাভাবিক কারণে তার এবারের আইপিএল মিশনও শেষ হয়ে যাওয়ার কথা। কিন্তু মুম্বাই ইন্ডিয়ান্স অধিনায়ককে নেটে ব্যাট করতে দেখা যাওয়ায় তৈরি হয়েছে ধোঁয়াশা।   ক্রিকেট ওয়েবসাইট ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, এবারের আইপিএলে নাকি পরের ম্যাচগুলোতে খেলতেও পারেন রোহিত! কিংবদন্তি ক্রিকেটার সুনিল গাভাস্কার এসবের কোন মানেই খুঁজে পাচ্ছেন না।

তিন সংস্করণে পূর্নাঙ্গ সিরিজ খেলতে আইপিএলের পর পরই অস্ট্রেলিয়া যাবে ভারত দল। তবে সিরিজ শুরু হবে নভেম্বরের শেষ দিকে। ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজের শেষে টেস্টের জন্য পাওয়া যাবে আরও সময়।

করোনাভাইরাসের কারণেই এত আগেভাগে দল দিতে হয়েছে ভারতকে। সেই দলে রাখা হয়নি চোটগ্রস্থ রোহিত শর্মা ও ইশান্ত শর্মাকে।

তবে আনুষ্ঠানিক বিবৃতিতে বিসিসিআই জানিয়েছে, তাদের চোট পরিস্থিতি পর্যবেক্ষণ করে পরে দলে নেওয়াও হতে পারে।

প্রশ্ন উঠেছে, দেড় মাস পরের সিরিজে খেলা নিয়ে যেখানে সংশয়, সেখানে আইপিএলে খেলবেন কি করে রোহিত। গত ১৮ অক্টোবর কিংস ইলেভেন পাঞ্জবের বিপক্ষে বা পায়ের পেশিতে টান পড়ে আর পরের ম্যাচগুলোতে ছিলেন না রোহিত। তার বদলে দলকে নেতৃত্ব দিচ্ছেন কাইরন পোলার্ড।

কিন্তু রোহিতকে টুর্নামেন্ট থেকে বাদ দেয়নি মুম্বাই। এমনকি নেটেও ব্যাট করছেন তিনি। সব মিলিয়ে চলছে প্রচণ্ড অস্পষ্টতা। যা একেবারেই পছন্দ হচ্ছে না গাভাস্কারের, স্টার স্পোর্টসের আলাপে জানিয়েছেন নিজের বিস্ময়,  ‘আমি জানি না(কি হচ্ছে)। আমি তাকে মুম্বাই ইন্ডিয়ান্সের নেটে অনুশীলন করতে দেখলাম। কাজেই বুঝতে পারছি না এটা কী ধরণের চোট। চোট যদি গুরুতর হয় তবে তার তো প্যাড পরারই কথা না। যে চোট নিয়ে কথা হচ্ছে নভেম্বরের শেষ দিকে সীমিত ওভারের খেলা হবে, আর টেস্ট হওয়ার কথা ডিসেম্বরের ১৭ তারিখের দিকে। এখনো দেড়মাস বাকি।’

‘আমি সামান্য স্বচ্ছতা আশা করি। তার সমস্যা কী সকলের জানার অধিকার আছে। ফ্র্যাঞ্চাইজিগুলোর কথা বুঝি। তারা ম্যাচ জিততে অনেক কিছু করতে চাইবে। প্রতিপক্ষকে মনস্তাত্ত্বিক সুযোগ দেবে না।’

Comments

The Daily Star  | English

Heatwave: icddr,b, DGHS issue health guidelines

The DGHS has urged to call 16263 to take telemedicine service within 24 hours if anyone experiences any symptoms

23m ago