এমএলএম ব্যবসার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ৩

রাজধানীতে এমএলএম ব্যবসার নামে ছয় কোটির বেশি টাকা আত্মসাতের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
ছবি: সংগৃহীত

রাজধানীতে এমএলএম ব্যবসার নামে ছয় কোটির বেশি টাকা আত্মসাতের অভিযোগে তিন জনকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

আজ মঙ্গলবার তাদের রাজধানীর পল্লবী থেকে গ্রেপ্তার করা হয় বলে সিআইডির সংবাদ সম্মেলনে জানানো হয়েছে।

সিআইডির অতিরিক্ত উপকমিশনার শেখ মো. রেজাউল হায়দার বলেন, 'গ্রেপ্তারকৃতরা সোপান প্রডাক্ট লি. (এসপিএল) ও সোপান প্রপার্টিজ লি. নামে ব্যবসা প্রতিষ্ঠান খুলে গ্রাহক তৈরি করে তাদের কাছ থেকে গত ৮ মাসে মূলধনসহ ২৫০ শতাংশ মুনাফা দেওয়ার লোভ দেখিয়ে সদস্য সংগ্রহ করে। তারা সাধারণত সরকারি কর্মচারী ও তাদের ধনী আত্মীয়দের সদস্য করার চেষ্টা করে।'

তিনি বলেন, কয়েকজন ভুক্তভোগী সিআইডির কাছে প্রতিষ্ঠান দুটির নামে প্রতারণার অভিযোগ করলে সিআইডির একটি দল আজ রাজধানীর পল্লবী এলাকায় অভিযান চালিয়ে এই চক্রের প্রধান গাজী মহিউদ্দীন (২৭) সহ তিন জনকে গ্রেপ্তার করে। অপর দুজন হলেন--আনিছুর রহমান (৩৭) ও হারুনুর রশীদ (৩৭)।'

এ সময় একটি কম্পিউটার, নগদ ৪৭ হাজার ৪০০ টাকা ও বিভিন্ন ব্যাংক একাউন্টে প্রতারণার মাধ্যমে পাওয়া ৫৯ লাখ ২৬ হাজার ৫৯৪ টাকার খোঁজ পাওয়া যায়, তিনি জানান।

অভিযোগকারীদের কাছ থেকে পাওয়া তথ্য প্রমাণ থেকে জানা যায়, গত ছয় মাসে এই চক্রটি ১৪২৭ জনে কাছ থেকে প্রতিষ্ঠানের নামে বিভিন্ন প্যাকেজ বাবদ এই টাকা হাতিয়ে নেয়। এ ঘটনায় পল্লবী থানায় একটি মামলা করা হয়েছে।

Comments

The Daily Star  | English
Bank Asia plans to acquire Bank Alfalah

Bank Asia moves a step closer to Bank Alfalah acquisition

A day earlier, Karachi-based Bank Alfalah disclosed the information on the Pakistan Stock exchange.

4h ago