খেলা

উইন্ডিজকে কোভিড-১৯ ব্যবস্থাপনা পরিকল্পনা পাঠাবে বিসিবি

আগামী বছরের জানুয়ারিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে খেলতে দলটির বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।
Nizamuddin chowdhury
বিসিবির সিইও নিজামউদ্দিন চৌধুরী। (ফাইল ছবি)

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) শিগগিরই কোভিড-১৯ ব্যবস্থাপনা পরিকল্পনা পাঠাবে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডকে (সিডব্লিউআই)। আগামী বছরের জানুয়ারিতে তিনটি টেস্ট, তিনটি ওয়ানডে ও দুটি টি-টোয়েন্টিতে খেলতে দলটির বাংলাদেশ সফরে আসার কথা রয়েছে।

বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী বুধবার গণমাধ্যমকে বলেছেন, ‘আমরা ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সঙ্গে যোগাযোগ রাখছি। শিগগিরই আমরা তাদের কোভিড-১৯ ব্যবস্থাপনা পরিকল্পনা পাঠাব। তারপর দুটি বোর্ড আলোচনা করে সিদ্ধান্ত নিবে।’

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে প্রায় সাত মাসের বিরতির পর চলতি অক্টোবরে বিসিবি প্রেসিডেন্ট’স কাপের মধ্য দিয়ে দেশে ফিরেছে প্রতিযোগিতামূলক ক্রিকেট। সদ্য সমাপ্ত এই ওয়ানডে আসর চলাকালীন যেমনটা করা হয়েছে, সেভাবে জৈব-সুরক্ষা বলয় বজায় রেখে আগামী মাসে পাঁচ দলের টি-টোয়েন্টি প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা করছে বিসিবি।

নিজামউদ্দিন যোগ করেছেন, ‘আপনারা ইতোমধ্যে তিন দলের টুর্নামেন্ট দেখেছেন। এখন আমাদের লক্ষ্য রয়েছে পাঁচ দলের টুর্নামেন্টের। এরপর আইসিসি এফটিপি (ভবিষ্যৎ সফর সূচি) অনুসারে আন্তর্জাতিক সিরিজগুলো অনুষ্ঠিত হবে। ওয়েস্ট ইন্ডিজের আমাদের এখানে এসে খেলার কথা রয়েছে (আগামী বছরের জানুয়ারিতে)।’

উল্লেখ্য, চলতি মাসে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার কথা ছিল বাংলাদেশের। কিন্তু বিসিবির চাহিদা অনুযায়ী শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি) কোয়ারেন্টিনের সময়কাল কমাতে রাজী না হওয়ায় সফরে যায়নি টাইগাররা। পরিস্থিতি স্বাভাবিক হলে তিন টেস্টের সিরিজের সূচি পরে আবার নির্ধারিত হতে পারে বলে জানিয়েছেন বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন।

Comments