খেলা

করোনাভাইরাস থেকে সেরে উঠলেন রোনালদো

সবকিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী রোববার পর্তুগিজ তারকাকে ফের মাঠে দেখা যেতে পারে।
Ronaldo
ছবি: টুইটার

করোনাভাইরাস থেকে সেরে উঠেছেন সময়ের অন্যতম সেরা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো। বাড়িতে আইসোলেশনে থাকার কোনো বাধ্যবাধকতা আর নেই তার। পাশাপাশি খুব শিগগিরই নিজ ক্লাব জুভেন্টাসের স্কোয়াডে যোগ দিতে যাচ্ছেন ৩৫ বছর বয়সী পর্তুগিজ তারকা।

শুক্রবার নিজেদের অফিসিয়াল ওয়েবসাইটে বিবৃতি দিয়ে বিষয়টি নিশ্চিত করেছে ইতালিয়ান সিরি আর বর্তমান চ্যাম্পিয়নরা।

তারা বলেছে, ‘ক্রিস্টিয়ানো রোনালদো কোভিড-১৯ (সোয়াব) পরীক্ষা করিয়েছিলেন। পরীক্ষার ফল নেগেটিভ এসেছে। অর্থাৎ তিনি ১৯ দিন পর সেরে উঠেছেন এবং বাড়িতে আইসোলেশনে থাকতে আর বাধ্য নন।’

ক্রীড়া বিষয়ক গণমাধ্যম ফুটবল ইতালিয়া জানিয়েছে, নেগেটিভ হলেও দলের সঙ্গে অনুশীলনে ফেরার আগে রোনালদোর শারীরিক অবস্থা যাচাই করা হবে। সেজন্য আগামীকাল তাকে কিছু মেডিকেল পরীক্ষা-নিরীক্ষায় অংশ নিতে হবে।

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ায় বিভিন্ন প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত জুভদের মোট চারটি ম্যাচে খেলা হয়নি রোনালদোর। তাকে ছাড়া সিরি আতে ক্রোতোনে ও ভেরোনার সঙ্গে ড্র করেছে দলটি। তবে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ডায়নামো কিয়েভের বিপক্ষে জিতলেও তুরিনের বুড়িরা হেরে গেছে বার্সেলোনার কাছে।

গত ১৩ অক্টোবর রাতে করোনাভাইরাস পরীক্ষায় পজিটিভ হন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী রোনালদো। ফলে পরদিন সুইডেনের বিপক্ষে তার জাতীয় দল পর্তুগালের জার্সিতে অনুপস্থিত ছিলেন তিনি। অবশ্য তাকে ছাড়াই পর্তুগিজরা জিতেছিল ৩-০ গোলে।

করোনায় আক্রান্ত হওয়ার পরপরই এয়ার অ্যাম্বুলেন্সে করে তুরিনে ফেরেন রোনালদো। এ নিয়ে হয়েছিল অনেক আলোচনা-সমালোচনা। ইতালির ক্রীড়া মন্ত্রী ভিনচেঞ্জো স্পাদাফোরা তখন তার বিরুদ্ধে কোয়ারেন্টিনের নিয়ম ভঙ্গের অভিযোগও তুলেছিলেন। তবে তা রোনালদো ও জুভেন্টাসের পক্ষ থেকে অস্বীকার করা হয়।

গত মঙ্গলবারও করোনাভাইরাস পরীক্ষা করানো হয়েছিল রোনালদোর। কিন্তু সেদিনও তিনি পজিটিভ হন। ফলে লিওনেল মেসির বার্সেলোনার বিপক্ষে খেলার সুযোগ হয়নি তার।

সমালোচনার শেষ নয় সেখানেই। বারবার পরীক্ষা করে পজিটিভ হওয়ায় হতাশা জানাতে গিয়ে করোনাভাইরাস (পিসিআর) পরীক্ষাকে ‘ভুয়া’ বলেছিলেন রোনালদো। পরে অবশ্য সামাজিক যোগাযোগ মাধ্যম ইন্সটাগ্রামে করা সেই মন্তব্যটি মুছে ফেলেন তিনি।

সবকিছু পরিকল্পনামাফিক এগোলে আগামী রোববার রোনালদোকে ফের মাঠে দেখা যেতে পারে। সেদিন সিরি আর ম্যাচে স্পেজিয়ার মুখোমুখি হবে জুভেন্টাস। খেলা শুরু হবে বাংলাদেশ সময় রাত আটটায়।

Comments