জানুয়ারির মধ্যে মাগুরায় রেললাইন নির্মাণকাজ শুরু: রেলমন্ত্রী

রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন বলেছেন, যে দেশ যত উন্নত, সে দেশের যোগাযোগ ব্যবস্থা তত‌ উন্নত। রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন চিন্তা করা যায় না। আর, এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে।
ফরিদপুরের কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন ব্রডগেজ লাইন নির্মাণ প্রকল্পের বিভিন্ন স্থান পরিদর্শন শেষে জনসভায় বক্তব্য রাখেন রেলমন্ত্রী। ছবি: স্টার

আগামী জানুয়ারির মধ্যে মাগুরায় রেললাইন নির্মাণকাজ শুরু করা যাবে বলে আশা করছেন রেলপথ মন্ত্রী মো. নুরুল ইসলাম সুজন।

শনিবার ফরিদপুর জেলার কামারখালী থেকে মধুখালী হয়ে মাগুরা শহর পর্যন্ত নতুন ব্রডগেজ লাইন নির্মাণ প্রকল্পের বিভিন্ন স্থান পরিদর্শন শেষে এক জনসভায় রেলমন্ত্রী একথা বলেন।  

মাগুরা পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্প সম্পর্কে মন্ত্রী জানান, এটি নির্মাণের ক্ষেত্রে এলাইনমেন্ট অনুযায়ী কিছু মানুষের আপত্তি আছে। সেসব সরেজমিনে দেখার জন্য তিনি এসেছেন।

এ সব সমস্যা মিটিয়ে আগামী জানুয়ারির মধ্যে কাজ শুরু করা যাবে বলে তিনি আশাবাদ জানান।

এসময় রেলমন্ত্রী আরও বলেন, যে দেশ যত উন্নত, সে দেশের যোগাযোগ ব্যবস্থা তত‌ উন্নত। রেলকে বাদ দিয়ে দেশের উন্নয়ন চিন্তা করা যায় না। আর, এ লক্ষ্যেই উন্নত দেশের মতো পরিকল্পনা করে রেল খাতে উন্নয়ন চিন্তা করা হচ্ছে।

তিনি বলেন, 'রেলওয়ে খাত একসময় অবহেলিত ছিল। বর্তমান প্রধানমন্ত্রী রেলওয়েকে অধিক গুরুত্ব দিয়েছেন।'

দেশের প্রতিটি জেলায় সরকারের রেল সংযোগ স্থাপনের পরিকল্পনা আছে জানিয়ে তিনি বলেন, 'বর্তমানে ১০৭টি রেলওয়ে স্টেশন বন্ধ আছে। লোক নিয়োগের মাধ্যমে স্টেশনগুলো চালু করা গেলে বেশি সংখ্যক যাত্রী সেবা দেওয়া সম্ভব হবে।'

এ সময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মো. আবদুর রহমান, মাগুরার সংসদ সদস্য সাইফুজ্জামান শিখর, বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক মো. শামসুজ্জামান উপস্থিত ছিলেন।

Comments

The Daily Star  | English

Floods cause Tk 14,421 crore damage in eastern Bangladesh: CPD study

The study highlighted that the damage represents 1.81 percent of the national budget for fiscal year (FY) 2024-25

2h ago