ইরফান সেলিমের আরও ২ দিনের রিমান্ড

লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানকে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে মোহাম্মদ ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদুলের আরও দুই দিনের রিমান্ড দিয়েছেন ঢাকার একটি আদালত।
irfan selim
ইরফান সেলিম। ছবি: প্রথম আলোর সৌজন্যে

লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খানকে হত্যাচেষ্টার অভিযোগে দায়ের করা মামলায় সংসদ সদস্য হাজী সেলিমের ছেলে মোহাম্মদ ইরফান সেলিম ও তার দেহরক্ষী জাহিদুলের আরও দুই দিনের রিমান্ড দিয়েছেন ঢাকার একটি আদালত।

আজ রোববার ঢাকা মহানগর হাকিম মো. জিয়াউর রহমান এ রিমান্ড আদেশ দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের গোয়েন্দা শাখার উপ-পরিদর্শক (ডিবি) মবিনুল হক তাকে আদালতে হাজির করে পাঁচ দিনের রিমান্ড আবেদন করেন।

এর আগে, গত ২৮ অক্টোবর এ দুজনকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড আবেদন করা হলে আদালত শুনানি শেষে তাদের তিন দিনের রিমান্ডে মঞ্জুর করেন।

গত ২৬ অক্টোবর লেফটেন্যান্ট ওয়াসিফ আহমেদ খান বাদী হয়ে ধানমন্ডি থানায় এই মামলাটি দায়ের করেন। মামলায় চার আসামির নাম উল্লেখ করা হয় এবং ৩ জনকে অজ্ঞাত আসামি করা হয়।

মামলার পর ২৬ অক্টোবর রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানাধীন দেবিদাস ঘাট লেন হাজী সেলিমের পৈত্রিক বাড়িতে অভিযান চালিয়ে ইরফান ও তার দেহরক্ষী জাহিদকে গ্রেপ্তার করে র‌্যাব। অভিযানে তাদের বাসা থেকে বিদেশি মদ ও অবৈধ ওয়াকিটকি উদ্ধার করা হয়।

পরে অবৈধ ওয়াকিটকি ও মাদক রাখার দায়ে ইরফান সেলিমকে দেড় বছরের এবং ওয়াকিটকি বহন করার দায়ে তার দেহরক্ষী জাহিদকে ছয় মাসের কারাদণ্ড দেয় র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

২৭ অক্টোবর ইরফান সেলিমকে কাউন্সিলর পদ থেকে সাময়িক বরখাস্ত করে স্থানীয় সরকার বিভাগ। প্রজ্ঞাপনে বলা হয়, স্থানীয় সরকার (সিটি করপোরেশন) আইন ২০০৯ এর ২ ও ১৩ ধারার অধীনে নৈতিক স্খলন ও অসদাচরণের বিধানে কাউন্সিলর ইরফানের বিরুদ্ধে অভিযোগ থাকায় এই আইনের ১২ ধারা অনুযায়ী তাকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

আরও পড়ুন:

কাউন্সিলর পদ থেকে ইরফান সেলিমকে বরখাস্ত

ইরফান ও তার দেহরক্ষী জাহিদ ৩ দিনের রিমান্ডে

সেলিমপুত্রের রং নম্বরে ডায়াল

Comments

The Daily Star  | English

Coastal villagers shifted to LPG from Sundarbans firewood

'The gas cylinder has made my life easy. The smoke and the tension of collecting firewood have gone away'

1h ago