‘ভরা গ্যালারিতে একজন ক্রিকেটারের বিদায় প্রাপ্য হলেও, সেটা হচ্ছে ধোনি’

করোনার কারণে এবারের আইপিএল চলছে সংযুক্ত আরব আমিরাতের দর্শকবিহীন মাঠে। বাজে সময়ে থাকা ধোনির আইপিএল অধ্যায়েরও সমাপ্তি কীনা, তা নিয়ে চলছিল জল্পনা।
MS Dhoni

চেন্নাই সুপার কিংসের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা অনেক আগেই শেষ হয়ে গিয়েছিল। নিয়মরক্ষার শেষ ম্যাচে নামার আগে তাই এবারের আসরে ‘সুপার ফ্লপ’ ধোনির কাছে প্রশ্ন গিয়েছিল তিনি কি আইপিএলেও তার শেষ ম্যাচটা খেলতে যাচ্ছেন? ধোনি তা নাকচ করে দেন। সাবেক ইংল্যান্ড অধিনায়ক ও ধারভাষ্যকার মাইকেল ভনের মতে, দর্শক ছাড়া ধোনির মতো ক্রিকেটারের এভাবে বিদায় হতেই পারে না।

গত বিশ্বকাপের পর ভারতীয় দলে আর খেলননি ধোনি। করোনাভাইরাসের স্থবির সময়ে একদিন আচমকা টুইট করে জানিয়ে দেন আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসরের কথা। এবারের আইপিএলে ধোনি কেমন করেন চোখ ছিল সবার। কিন্তু পুরোপুরি ব্যর্থ হয়েছেন চেন্নাইর অনেক সাফল্যের নায়ক। আসর জুড়ে একটাও ফিফটি নেই, নেই ম্যাচ জেতানো কোন অবদান।

করোনার কারণে এবারের আইপিএল চলছে সংযুক্ত আরব আমিরাতের দর্শকবিহীন মাঠে। বাজে সময়ে থাকা ধোনির আইপিএল অধ্যায়েরও সমাপ্তি কীনা, তা নিয়ে চলছিল জল্পনা।

ধোনি সেটা উড়িয়ে দেওয়ার পর ক্রিকেট ওয়েবসাইট ক্রিকবাজকে ভন বললেন, ধোনির বিদায় হতে হবে দর্শক ভরপুর গ্যালারির সামনে, ‘আইপিএলের পরের আসরও যদি সংযুক্ত আরব আমিরাতে হয়, ধোনির আরও এক বছর খেলা দরকার। দর্শক ছাড়া তার আইপিএল ক্যারিয়ার থামতে পারে না। দরকার হলে তার জন্য একটি ম্যাচ হলেও আয়োজন করতে হবে।’

‘এই সময়ে ভরা গ্যালারিতে যদি মাত্র একজন ক্রিকেটারের বিদায়ও প্রাপ্য হয়, সেটা হচ্ছে ধোনি। হয়ত সে আন্তর্জাতিক ক্রিকেটের মতো আচমকা বিদায় জানিয়ে দেবে। কিন্তু আমি চাই তার বিদায়ে মাঠ ভর্তি দর্শক থাকুক।’

Comments

The Daily Star  | English

The taste of Royal Tehari House: A Nilkhet heritage

Nestled among the busy bookshops of Nilkhet, Royal Tehari House is a shop that offers students a delectable treat without burning a hole in their pockets.

2h ago