সেঞ্চুরি করেই রানে ফিরলেন আকবর

প্রেসিডেন্ট’স কাপে ব্যাট সুবিধা করে উঠতে পারেননি আকবর আলি। বড়দের ক্রিকেট যে সহজ নয় তা স্বীকার করে নিয়েছিলেন তিনি। তবে হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন ম্যাচে আবারও চেনা ছন্দে দেখা গিয়েছে তাকে। দারুণ এক সেঞ্চুরি করে রানে ফিরেছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তবে ৬ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন শাহাদাত হোসেন।
ছবি: বিসিবি

প্রেসিডেন্ট’স কাপে ব্যাট সুবিধা করে উঠতে পারেননি আকবর আলি। বড়দের ক্রিকেট যে সহজ নয় তা স্বীকার করে নিয়েছিলেন তিনি। তবে হাই পারফরম্যান্স (এইচপি) দলের অনুশীলন ম্যাচে চেনা ছন্দে দেখা গিয়েছে তাকে। দারুণ এক সেঞ্চুরি করে রানে ফিরেছেন এ উইকেটরক্ষক-ব্যাটসম্যান। তবে ৬ রানের জন্য সেঞ্চুরি হাতছাড়া করেছেন শাহাদাত হোসেন।

সোমবার মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামে এইচপি দলের খেলোয়াড়দের দুই দলে ভাগ করে খেলা ম্যাচের প্রথম দিনে ৮০ ওভারে ৭ উইকেটে ৪০৬ রান তুলে ইনিংস ঘোষণা করেছে টিম 'এ'।

এদিন দুই ওপেনার তানজিদ হাসান তামিম ও শাহাদাত ইনিংসের শুরুটা করেন দারুণ। ৫৫ রানের জুটি গড়েন তারা। আগ্রাসী ঢঙ্গে ব্যাটিং করা তামিমকে ব্যক্তিগত ৩৫ রানে থামান রেজাউর রহমান। এরপর মাহমুদুল হাসান জয়কে নিয়ে আরও একটি দারুণ জুটি গড়েন তামিম। স্কোরবোর্ডে ৬২ রান যোগ করেন তারা। এরপর দ্রুতই দুটি উইকেত হারিয়ে ফেলে তারা।

তবে চতুর্থ উইকেটে শাহাদাতের সঙ্গে দারুণ এক জুটি গড়ে তোলেন আকবর। ১৩৭ রান যোগ করেন দুজন। দুইজনই এগিয়ে যান সেঞ্চুরির দিকে। কিন্তু নোমানের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন শাহাদাত। ১৬২ বলে ৯৪ রানের ইনিংসে ১৪টি চার মারেন তিনি। তবে ঠিকই সেঞ্চুরি তুলে নেন আকবর। শামিম পাটোয়ারিকে নিয়ে ১২০ রানের আরও একটি দারুণ জুটি গড়েন আকবর।

১৩৭ বলে সেঞ্চুরি তুলে নেওয়া আকবর ১৬১ বলে খেলেন ১৩৬ রানের ইনিংস। শাহিন আলমের বলে আউট হওয়ার আগে ২০টি চার ও ২টি ছক্কায় নিজের ইনিংস সাজান তিনি। শামীমের ঝড়ও থামিয়েছেন শাহিন। ৪৬ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় বাঁহাতি এই ব্যাটসম্যান খেলেন ৬৭ রানের ইনিংস।

টিম 'বি'য়ের হয়ে ২টি করে উইকেত নিয়েছেন শরিফুল, রেজাউর ও শাহিন।

টিম 'এ': ৮০ ওভারে ৪০৬/৭ ইনিংস ঘোষণা (তানজিদ ৩৫, শাহাদাত ৯৪, মাহমুদুল ৩০, আফিফ ১২, আকবর ১৩৬, শামীম ৬৭, সুমন ৯, রকিবুল ২*, মুকিদুল ১*; শরিফুল ২/১০২, নোমান ১/৫০, রেজাউর ২/৬৩, শাহিন ২/৭১, তানভির ০/৮২, রিশাদ ০/৩৬)।

Comments

The Daily Star  | English

Baked by heat, Bangladesh expands AC manufacture

Manufacturers and retailers estimate that 530,000 units were sold in 2023, increasing sharply from 330,000 units in 2022.

7h ago