রিয়ালকে হারিয়ে বার্সা ভক্তদেরও উল্লাসে মাতাতে চান তিনি

ইন্টার ও বার্সা উভয়ের ভক্তদের নিয়ে জয় উদযাপন করতে চান এই চিলিয়ান মিডফিল্ডার।
vidal
ছবি: টুইটার

ইতালির জুভেন্টাস, জার্মানির বায়ার্ন মিউনিখ, স্পেনের বার্সেলোনা। তিন দেশের তিন বড় ক্লাবে খেলার অভিজ্ঞতা হয়েছে আর্তুরো ভিদালের। সবখানেই পেয়েছেন সাফল্য। তবে বার্সার জন্য এই চিলিয়ান মিডফিল্ডারের হৃদয়ে যেন আলাদা জায়গা রয়েছে! ইন্টার মিলানের হয়ে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হওয়ার আগে আরও একবার সে প্রমাণ দিলেন তিনি।

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘বি’ গ্রুপের হাইভোল্টেজ ম্যাচটি মাঠে গড়াবে মঙ্গলবার। বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায় আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে সিরি আর ক্লাব ইন্টারকে আতিথ্য দেবে স্পেনের পরাশক্তি রিয়াল।

গত সেপ্টেম্বরে ইতালিতে পাড়ি জমানোর আগে দুই মৌসুম বার্সেলোনার হয়ে খেলেছেন ভিদাল। ফলে কাতালানদের সঙ্গে রিয়ালের রেষারেষির সম্পর্কটা তার অজানা নয়। তাছাড়া, গত মৌসুমের লা লিগায় দুবারের দেখাতে একবারও লস ব্লাঙ্কোসদের হারাতে পারেনি বার্সা। সেই আক্ষেপ বুঝি এখনও তাড়া করে ফিরছে ভিদালকে।

হয়তো সেকারণে ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে ৩৩ বছর বয়সী এই তারকা বলেছেন, ‘দারুণ একটা ম্যাচ হতে যাচ্ছে, যা পয়েন্ট তালিকার জন্য গুরুত্বপূর্ণ। আমি এমনভাবে তাদের মোকাবিলা করব, যেন আমি এখনও বার্সেলোনার খেলোয়াড়।’

‘বি’ গ্রুপের পয়েন্ট তালিকার তলানিতে রয়েছে চ্যাম্পিয়ন্স লিগের রেকর্ড ১৩ বারের চ্যাম্পিয়ন রিয়াল। দুই ম্যাচে তাদের পয়েন্ট মোটে ১। জিনেদিন জিদানের শিষ্যদের ঠিক উপরেই রয়েছে ইন্টার। তাদের নামের পাশে রয়েছে ২ পয়েন্ট। নক-আউটে জায়গা করে নিতে তাই এ ম্যাচে পূর্ণ পয়েন্ট প্রাপ্তির দিকে নজর থাকবে দুদলের।

রিয়ালকে তাদের মাঠেই হারানোর আশাবাদ জানানোর পাশাপাশি নিজের সাবেক ক্লাব বার্সাকেও ফের টেনে এনে ভিদাল বলেছেন, ‘আমি দুই মৌসুম বার্সেলোনায় কাটিয়েছি। তাই আমি আশা করছি, ইন্টার ও বার্সা উভয়ের ভক্তদের নিয়ে জয় উদযাপন করতে পারব।’

ভিদালকে হাতছানি দিচ্ছে একটি রেকর্ডও। চ্যাম্পিয়ন্স লিগে প্রথম খেলোয়াড় হিসেবে তিনটি ভিন্ন ক্লাবের হয়ে রিয়ালের বিপক্ষে গোল করার সুযোগ রয়েছে তার সামনে। এর আগে জুভেন্টাস ও বায়ার্ন মিউনিখের হয়ে লা লিগার শিরোপাধারীদের জালে বল পাঠিয়েছিলেন তিনি।

চলতি মৌসুমে অবশ্য এখনও স্কোরশিটে নাম ওঠাতে পারেননি ভিদাল। তবে এ নিয়ে ভাবনা নেই তার। কোচ আন্তোনিও কোন্তের কৌশল ও দলের প্রয়োজনকে প্রাধান্য দিচ্ছেন তিনি, ‘আমি সাধারণত গোল করতে অভ্যস্ত। কিন্তু এখন আমি আমার সেরাটা দেই আর কোচ যা বলে, তা করি। আমি সবসময় দলকে সবকিছুর ঊর্ধ্বে রাখি।’

Comments

The Daily Star  | English

One month of interim govt: Yunus navigating thru high hopes

A month ago, as Bangladesh teetered on the brink of chaos after the downfall of Sheikh Hasina, Nobel Laureate Muhammad Yunus returned home to steer the nation through political turbulences.

10h ago