মোটর কেনায় অনিয়ম, বিদ্যুতের ৫ প্রকৌশলীর বিরুদ্ধে দুদকের মামলা

বৈদ্যুতিক মোটর কেনায় প্রায় দুই কোটি ৬০ লাখ টাকা অপব্যবহারের অভিযোগে বিদ্যুৎ বিভাগের পাঁচ প্রকৌশলী ও এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
ACC_Logo.jpg
দুর্নীতি দমন কমিশন (দুদক) | ছবি: সংগৃহীত

বৈদ্যুতিক মোটর কেনায় প্রায় দুই কোটি ৬০ লাখ টাকা অপব্যবহারের অভিযোগে বিদ্যুৎ বিভাগের পাঁচ প্রকৌশলী ও এক ব্যবসায়ীর বিরুদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার দুদকের সহকারী পরিচালক মামুনুর রশীদ চৌধুরী বাদী হয়ে দুদক সমন্বিত জেলা কার্যালয় চট্টগ্রাম-২ এ মামলাটি দায়ের করেন। প্রতারণা ও জালিয়াতির মাধ্যমে সরকারি অর্থ আত্মসাৎ করায় দণ্ডবিধির ৪০৯, ৪২০, ৪৬৭, ৪৬৮, ৪৭১, ১০৯ ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় ছয় জনের বিরুদ্ধে মামলাটি দায়ের করা হয়েছে।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য দ্য ডেইলি স্টারকে এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলায় পাওয়ার টেক ইন্টারন্যাশনালের স্বত্বাধিকারী আব্দুল আলিম, পটিয়ার শিকলবাহাতে ১৫০ মেগাওয়াট পিকিং বিদ্যুৎকেন্দ্রের ব্যবস্থাপক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী ভুবন বিজয় দত্ত, নর্দান ইলেকট্রিসিটি সাপ্লাই কোম্পানির প্রধান প্রকৌশলী (বিতরণ) এএইচএম কামাল, গুলশান ইউনিট-৪ রিপাওয়ারিং প্রকল্লের ভারপ্রাপ্ত অতিরিক্ত প্রকৌশলী তোফাজ্জল হোসেন, প্রকল্প পরিচালক ও অতিরিক্ত প্রধান প্রকৌশলী (অন পিআরএল) আবু ইউসুফ এবং চট্টগ্রাম বিদ্যুৎকেন্দ্রের অতিরিক্ত পরিচালক (বাজেট) মিজানুর রহমানকে আসামি করা হয়েছে।

এজাহারে উল্লেখ করা হয়েছে, ২০১৬ থেকে ২০১৮ সালের মধ্যে আসামিরা বৈদ্যুতিক মোটর কেনায় দুই কোটি ৫৯ লাখ এক হাজার ৯৯৭ টাকা আত্মসাৎ করেন। আসামিরা প্রতারণার মাধ্যমে পরস্পরের যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে নিজেরা লাভবান হতে বিশ্বাসভঙ্গ ও তাদের ওপর অর্পিত দায়িত্বের চরম লঙ্ঘন করেছেন।

Comments

The Daily Star  | English
Cuet students block Kaptai road

Cuet closed as protest continues over students' death

The Chittagong University of Engineering and Technology (Cuet) authorities today announced the closure of the institution after failing to pacify the ongoing student protest over the death of two students in a road accident

13m ago