এবার বার্সেলোনার বিপক্ষে দ্বিতীয় সারির দল নামাচ্ছে কিয়েভ

কিয়েভের নয় ফুটবলার আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।
barca and kiev
ছবি: টুইটার

সপ্তাহ দুয়েক আগে দ্বিতীয় সারির দল নামিয়ে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদকে তাদের মাঠেই হারিয়ে দিয়েছিল ইউক্রেনের শাখতার দোনেৎস্ক। তাদের স্বদেশি ক্লাব দিনামো কিয়েভও কি এমন কোনো চমক দেখাতে পারবে?

সেই উত্তর পেতে অপেক্ষা করতে হবে আরও কয়েক ঘণ্টা। তবে একটি জায়গায় শাখতারের সঙ্গে কিয়েভের ভাগ্য মিলে গেছে একবিন্দুতে। স্পেনের আরেক পরাশক্তি বার্সেলোনার মাঠে তাদেরকেও নামতে হবে দ্বিতীয় সারির দল নিয়ে।

এমনটা ঘটতে যাওয়ার কারণটাও একই। করোনাভাইরাস। শাখতারের মূল স্কোয়াডের ১০ জন খেলোয়াড় কোভিড-১৯ পজিটিভ হয়েছিলেন। তাতে একাদশ সাজানোই অসম্ভব হয়ে পড়েছিল। বাধ্য হয়েই ডাকতে হয়েছিল একাডেমির খেলোয়াড়দের। আর এবারে কিয়েভের নয় ফুটবলার আক্রান্ত হয়েছেন করোনাভাইরাসে।

সোমবার কিয়েভের পক্ষ থেকে আনুষ্ঠানিক বিবৃতিতে বলা হয়েছে, ‘কোভিড-১৯ পরীক্ষায় পজিটিভ ফল আসায় এক দল খেলোয়াড় বার্সেলোনার বিপক্ষে খেলতে পারবে না।’

বিবৃতিতে খেলোয়াড়দের নামও উল্লেখ করেছে ক্লাবটি। তাদের মধ্যে আছেন গোলরক্ষক গিওর্গি বুশ্চান ও দেনিস বোইকো, ডিফেন্ডার ভিতালি মিকোলেঙ্কো ও ওলেকসান্দার কারাভায়েভ এবং মিডফিল্ডার মিকোলা শাপারেঙ্কো।

কিয়েভের জন্য দুসংবাদ রয়েছে আরও! লাল কার্ড দেখে নিষেধাজ্ঞা পাওয়ায় অধিনায়ক শেরহাই সিদোরচাককে পাচ্ছে না তারা। তাছাড়া, চোট সমস্যাতেও ভুগছে দলটি। তিন খেলোয়াড় মিকিতা বার্দা, ওলেকসান্দার তিমচিক ও ভ্লাদিমির কোস্তেভিচ ছিটকে গেছেন মাঠের বাইরে।

আগামীকাল বুধবার উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ‘জি’ গ্রুপে ন্যু ক্যাম্পে বার্সেলোনার আতিথ্য নেবে কিয়েভ। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দিবাগত রাত দুইটায়।

দুই ম্যাচে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে গ্রুপের পয়েন্ট তালিকার শীর্ষে রয়েছে বার্সা। ৩ পয়েন্ট নিয়ে তাদের ঠিক পেছনেই রয়েছে ইতালিয়ান সিরি আর শিরোপাধারী জুভেন্টাস। কিয়েভের পাশাপাশি হাঙ্গেরির ফেরেন্সভারোসের পয়েন্টও ১।

Comments

The Daily Star  | English

Cyclone Remal completes crossing coast, now lies over Khulna’s Koyra

It will weaken into cyclonic storm within 2-3 hours, says BMD

59m ago