খেলা

ইস্তাম্বুলে হেরে গেল ম্যানইউ

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা খুব ভালো না গেলেও চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা দারুণ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) মাঠ থেকে জয় নিয়ে ফেরার পর আরবি লাইপজিগকে উড়িয়ে দিয়েছিল দলটি। তবে তৃতীয় ম্যাচেই এসে খেই হারিয়ে ফেলেছে তারা। অপেক্ষাকৃত দুর্বল ইস্তাম্বুল বাসাকসেহিরের কাছে হেরে গেছে ওলে গানার সুলশারের শিষ্যরা।
ছবি: টুইটার

ইংলিশ প্রিমিয়ার লিগে সময়টা খুব ভালো না গেলেও চ্যাম্পিয়ন্স লিগে শুরুটা দারুণ করেছিল ম্যানচেস্টার ইউনাইটেড। প্যারিস  সেইন্ট জার্মেইর (পিএসজি) মাঠ থেকে জয় নিয়ে ফেরার পর আরবি লাইপজিগকে উড়িয়ে দিয়েছিল দলটি। তবে তৃতীয় ম্যাচেই এসে খেই হারিয়ে ফেলেছে তারা। অপেক্ষাকৃত দুর্বল ইস্তাম্বুল বাসাকসেহিরের কাছে হেরে গেছে ওলে গানার সুলশারের শিষ্যরা।

বুধবার ইস্তাম্বুলের বাসাকসেহির ফাতিহ তেরিম স্তাদিওমোতে এদিন ম্যানচেস্টার ইউনাইটেডকে ২-১ গোলের ব্যবধানে হারায় স্বাগতিকরা।

এদিন মাঝমাঠের নিয়ন্ত্রণ করেছিল ইউনাইটেডই। ৬৮ শতাংশ বল দখল রেখেছিল দলটি। কিন্তু আক্রমণ দানা বেঁধে ওঠেনি। অ্যাটাকিং থার্ডে এসে বারবার খেই হারিয়েছে তারা। তাই বড় দুই দলের সঙ্গে ভালো জয় পেলেও পুঁচকে বাসাকসেহিরের কাছে হার মানতে বাধ্য হয় দলটি।

ম্যাচের ১৩তম মিনিটে এগিয়ে যায় স্বাগতিকরা। রক্ষণভাগ খালি রেখে দলের সব খেলোয়াড় আক্রমণে গিয়েছিল ইউনাইটেড। কিন্তু প্রতিপক্ষ সীমানায় বল হারিয়ে ফেলে তারা। বল ধরে দেম্বা বার উদ্দেশ্যে বাড়িয়ে দেন এডিন ভিনসা। পাল্টা আক্রমণে নিজেদের অর্ধ থেকে বল নিয়ে ডি-বক্সের সামনে থেকে গড়ানো শটে গোলরক্ষককে পরাস্ত করেন সেনেগালের এ ফরোয়ার্ড।

পিছিয়ে পড়েও গোছাতে পারেনি ম্যানইউ। উল্টো ৪০তম মিনিটে আরও একটি গোল হজম করে তারা। এ গোলেও সেই রক্ষণভাগের দুর্বলতা ফুটে ওঠে। ডেনিজ তুরুজের আড়াআড়ি ক্রস দারুণ শেডো করে ছেড়ে দেন বা। ফলে একেবারে ফাঁকায় সে বল পেয়ে যান ভিনসা। ডি-বক্সে ঢুকে জোরালো এক শটে লক্ষ্যভেদ করেন এ বসনিয়ান উইঙ্গার।

তবে তিন মিনিট পর ব্যবধান কমায় ইউনাইটেড। বাঁ প্রান্ত থেকে লুক শর ক্রস থেকে একেবারে ফাঁকায় লাফিয়ে উঠে দারুণ এক হেডে বল জালে জড়ান মার্শিয়াল। কিন্তু এরপর আর কোনো গোলের দেখা পায়নি দলটি। শেষদিকে অবশ্য বাসাকসেহিরের রক্ষণভাগে প্রবল চাপ সৃষ্টি করেছিল তারা। বাসাকসেহিরের ডিফেন্ডারের ভুল আত্মঘাতী একটি গোল প্রায় হয়ে যাচ্ছিলও। তবে শেষপর্যন্ত কোনো বিপদ হয়নি তুরস্কের দলটির। জয় নিয়েই মাঠ ছাড়ে তারা।

হারলেও 'এইচ' গ্রুপেই শীর্ষেই আছে ম্যানচেস্টার ইউনাইটেড। ৩ ম্যাচে ৬ পয়েন্ট তাদের। ৩ ম্যাচে প্রথম জয় ন পিএসজি ও আরবি লাইপজিগের মধ্যে কেউ বড় জয় পেলে শীর্ষে উঠে যেতে পারে তারা। দুই দলেরই পয়েন্ট ৩।

Comments

The Daily Star  | English

President, PM greet countrymen on eve of Buddha Purnima

Buddha Purnima, the largest religious festival of the Buddhist community, will be observed tomorrow across the country

17m ago