ঢাকার যেসব এলাকায় ৮ ঘণ্টা করে বিদ্যুৎ থাকবে না

উপকেন্দ্রগুলোর বার্ষিক রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড। গত ২ নভেম্বর পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে ডেসকো।
loadshedding_7Nov20.jpg
প্রতীকী ছবি (সংগৃহীত)

উপকেন্দ্রগুলোর বার্ষিক রক্ষণাবেক্ষণ কাজের জন্য আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ঢাকার বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে জানিয়েছে ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি (ডেসকো) লিমিটেড। গত ২ নভেম্বর পত্রিকায় বিজ্ঞপ্তি দিয়ে সাময়িক অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে ডেসকো।

এতে বলা হয়, রক্ষণাবেক্ষণের কাজ চলাকালে মিরপুর, বনানী, গুলশান, বসুন্ধরা, উত্তরা এবং টঙ্গী এলাকায় পর্যায়ক্রমে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

৮ নভেম্বর: কাকলী উপকেন্দ্রে মেরামত কাজ চলায় গুলশানের কিছু অংশ, বনানী পোস্ট অফিস থেকে কামাল আতাতুর্ক রোডের দক্ষিণ পাশ, বনানী বাজার ও এর পাশের কিছু অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

৯ নভেম্বর: ওই দিন দক্ষিণখান উপকেন্দ্রে মেরামত কাজ চলবে। যে কারণে মাজার চৌরাস্তা, উত্তরখান মধ্যপাড়া, বালুর মাঠ, শাহী মসজিদ রোড, মাস্টার বাড়ি বাজার, পুলারটেক, জামতলা গাজীপাড়া, দক্ষিণখান আদর্শপাড়া ও এর আশে পাশের এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১১ নভেম্বর: উত্তরা গ্রিড উপকেন্দ্রে কাজ চলায় ১১ ও ১২ নম্বর সেক্টরে বিদ্যুৎ থাকবে না। একই দিন টঙ্গী-৩ উপকেন্দ্রে কাজ চলায় টঙ্গী থানা, রেলওয়ে স্টেশন, নিশাত জুট মিল ও এস এস স্টিল মিল এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

১২ নভেম্বর: ওই দিন তিনটি উপকেন্দ্রে একযোগে মেরামত কাজ চলবে। মিরপুর ২, মহাখালী ও কালাচাঁদপুর সুইচিং উপকেন্দ্রে কাজ চলায় মিরপুর মুক্তিযোদ্ধা কো-অপারেটিভ মার্কেট, শাহ আলী স্কুল অ্যান্ড কলেজ, মাজার, উত্তর বিশিল তুরাগ সিটি, বেড়িবাঁধ, গোলারটেক, হরিরামপুর, প্রিয়প্রাঙ্গণ হাউজিং, জাহানারাবাদ, ঢাকা চক্ষু হাসপাতাল, জনতা হাউজিং এলাকা, মহাখালীর আইসিডিডিআর,বি হাসপাতাল, সেতু ভবন থেকে কাকলী বাসস্ট্যান্ড এয়ারপোর্ট রোডের পূর্ব পাশে, বারিধারা কে ব্লকের কয়েকটি রোড, ইউএন রোডের আংশিক অংশ ও নর্দা থেকে প্রগতি সরণি হয়ে কুড়িল বিশ্বরোড পর্যন্ত বিদ্যুৎ থাকবে না।

১৫ নভেম্বর: আগারগাঁও নিউ উপকেন্দ্র, মিরপুর ডিওএইচএস, গুলশান-১ ও দক্ষিণখান উপকেন্দ্রে মেরামত কাজ চলায় ওইদিন মিরপুর ডিওএইচএসের বেশ কয়েকটি এভিনিউ, গুলশান-১ এর ২৩, ২৪, ২৭, ২১, ৩০, ২৮ নম্বরসহ কয়েকটি সড়কে বিদ্যুৎ থাকবে না। এ ছাড়া, পশ্চিম আগারগাঁও, পানির ট্যাংকের মোড়, জেলা নির্বাচন অফিস, এলজিইডি জোনাল অফিস, বারেক মোল্লার মোড়, কাশেমের দোকান, উত্তর পীরেরবাগ, মাইকের দোকান, শেওড়াপাড়া আনন্দ বাজারের পাশের এলাকায়ও থাকবে বিদ্যুৎহীন।

১৬ নভেম্বর: টঙ্গী বিসিক উপকেন্দ্রে মেরামত কাজ চলায় ওই দিন বিদ্যুৎ থাকবে না বিসিক পানির ট্যাংকের পূর্ব পাশসহ আশপাশের এলাকায়।

১৮ নভেম্বর: এডিএ উপকেন্দ্রে মেরামত কাজ চলায় কাওলা মোল্লাবাড়ি, আশিয়ান সিটি রোড, আশকোনা, হাজিক্যাম্পসহ আশপাশে এলাকা বিদ্যুৎহীন থাকবে।

১৯ নভেম্বর: বসুন্ধরা এবং মিরপুর এসএস-২ উপকেন্দ্র মেরামত করা হবে ওই দিন। যে কারণে বসুন্ধরা আবাসিক এলাকার অধিকাংশ এলাকা, আইইবি, নর্থ-সাউথ ইউনিভার্সিটি, গ্রামীণফোন অফিসে বিদ্যুৎ থাকবে না। এ ছাড়া, মিরপুর স্বাধীন সুপার মার্কেট, মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, চিড়িয়াখানা ও বোটানিক্যাল গার্ডেন, আনসার ক্যাম্প, ডেলটা হাসপাতাল ও টোলারবাগ আবাসিক এলাকা বিদ্যুৎহীন থাকবে।

২২ নভেম্বর: হেলথ সায়েন্স, গুলশান-১, দ্বিগুণ ও মিল গেট সুইচিং উপকেন্দ্রে মেরামত কাজ চলায় ওই দিন গুলশান-১ নম্বরের বেশ কয়েকটি সড়কসহ ডিসিসি মার্কেট ও গুলশান এভিনিউয়ে বিদ্যুৎ থাকবে না। অন্যদিকে পল্লবী আবাসিক এলাকা, গ্রামীণ টেলিকম ট্রাস্ট ভবন, অলিম্পিয়া ও জেরিন টেক্সটাইল, আনসার ক্যাম্প, টোলারবাগ, কল্যাণপুর নতুনবাজার, ঝিলপাড় বস্তি এলাকা থাকবে বিদ্যুৎহীন।

২৩ নভেম্বর: বারিধারা উপকেন্দ্র মেরামত করায় ২৩ নভেম্বর শাহজাদপুর, আমেরিকান দূতাবাস, জাপান ও চীন দূতাবাস এবং উত্তর বাড্ডা হাজীপাড়াসহ আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৫ নভেম্বর: জোয়ারসাহারা, টঙ্গী-৩ এবং উত্তরা গ্রিড উপকেন্দ্র মেরামত করায় ২৫ নভেম্বর কুড়িল বিশ্বরোড, হোটেল রেডিসন, মানিকদী, বারনটেক, বালুঘাট, লিচুবাগান, শেওড়া বাজার, কামারপাড়া রোড, ইজতেমা মাঠ ও উত্তরার ১২, ১৩ ও ১৪ নম্বর সেক্টর, দিয়াবাড়িসহ আরও কয়েকটি এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৬ নভেম্বর: মিরপুর-৬ নম্বর সেকশন, এস এস-৩ সুইচিং, নিউ টঙ্গী গ্রিড উপকেন্দ্র মেরামত করায় ওই দিন ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন, কিডনি ফাউন্ডেশন, ন্যাশনাল হাউজিং, সানোফি ফ্যাক্টরি, বড়বাগ ও আশপাশের এলাকায় বিদ্যুৎ থাকবে না।

২৯ নভেম্বর: ক্যান্ট পার্ক ও সিভিল এভিয়েশন সুইচিং, ধামালকোট ও নিকুঞ্জ উপকেন্দ্র মেরামত করা হবে ওই দিন। যে কারণে সেনাপ্রধানের বাসভবন, সেনা সদর থেকে গ্যারিসন মসজিদ, সেনানিবাস এলাকা, জাতীয় প্রতিবন্ধী উন্নয়ন ফাউন্ডেশন, হোমিও মেডিকেল কলেজ, ভাসানটেক থানা এলাকায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে।

৩০ নভেম্বর: উত্তরা ও টঙ্গী-২ উপকেন্দ্র মেরামতের কারণে ওই দিন বিদ্যুৎ থাকবে না উত্তরার সেকশন-৪ ও ৬ এর কয়েকটি এলাকায়। এ ছাড়া, আজমপুর থেকে আবদুল্লাহপুর সড়কের দুপাশে, কাঁঠালদিয়া, গাজীপুরা, বাগাইরটেক এলাকা বিদ্যুৎহীন থাকবে।

Comments

The Daily Star  | English
Road crash deaths during Eid rush 21.1% lower than last year

Road Safety: Maladies every step of the way

The entire road transport sector has long been plagued by multifaceted problems, which are worsening every day amid sheer apathy from the authorities responsible for ensuring road safety.

3h ago