খেলা

নাঈম-আফিফদের জবাব শামীম-তানজিদের ব্যাটে

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তানজিদ করেন ৭৪ বলে ৭৪ রান

প্রেসিডেন্ট’স কাপে অনেক প্রত্যাশা ছিল তার দিকে, পেয়েছিলেন লাইমলাইট। কিন্তু ব্যর্থ হয়েছিলেন তানজিদ হাসান তামিম। এই তরুণ ওপেনারকে অবশেষে পাওয়া গেল চেনা রূপে। হাই পারফরম্যান্স (এইচপি) দলের প্রস্তুতিমূলক একদিনের ম্যাচে দলকে জেতানো ইনিংস খেলেছেন তিনি। এই ম্যাচে অবশ্য মাঝারি ইনিংস খেলেছেন বেশ কজন। 

শনিবার মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে তানজিদ করেন ৭৪ বলে ৭৪ রান। ফিফটি করেন তৌহিদ হৃদয় আর শামীম পাটোয়ারিও। তাদের নৈপুণ্যে ‘টিম-বি’  ৬ উইকেটে হারিয়েছে ‘টিম-এ’ দলকে।

আগে ব্যাট করে নাঈম শেখ ও আফিফ হোসেনের দুই ফিফটিতে ২৪০ রান করেছিল টিম-এ। ১৫ বল আগে ওই রান পেরিয়ে যায় টিম-বি।

২৪১ রান তাড়ায় নেমে ওপেনার পারভেজ হোসেন ইমন ফেরেন শুরুতেই। রান আসেনি মাহমুদুল হাসান জয়ের ব্যাট থেকেও। তবে তানজিদের সঙ্গে দাঁড়িয়ে যান ছন্দে থাকা তৌহিদ হৃদয়। ৭৪ বলের ইনিংসে ৯ চার আর ২ ছক্কার ইনিংস শেষ হয় বাঁহাতি স্পিনার রাকিবুল হাসানের বলে।

দুই দিনের প্রস্তুতি ম্যাচে রান পেলেও ওয়ানডেতে ব্যর্থ হন আকবর আলি। তবে অলরাউন্ডার শামীম পাটোয়ারি খেলেছেন আগ্রাসী মেজাজে। ৬৮ বলে ৬ চার ১ ছক্কায় ৬৭ করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন তিনি।

এর আগে নাঈম শেখের ৬৯ বলে ৬৭ আর আফিফের ৮০ বলে ৫০ রানের ইনিংসে লড়াইয়ের পূঁজি পেয়েছিল ‘টিম-এ’।

জাতীয় দলের পাইপলাইন মজবুত করতে এইচপি দলের নিবিড় অনুশীলন ক্যাম্প চালু আছে। নিজেদের ভুল ত্রুটি আর টেকনিকে অদল বদলের পাশাপাশি নিয়মিত ম্যাচ খেলে তৈরি হচ্ছেন তরুণ ক্রিকেটাররা।

Comments

The Daily Star  | English

Heatwave: DU and JnU classes to be held virtually

DU exams to be held in person; JnU exams postponed till April 25

1h ago