শেষ মুহূর্তের গোলে জুভেন্টাসকে রুখে দিল লাৎসিও

ম্যাচের তখন নির্ধারিত সময় শেষ। এমনকি যোগ করা সময়ের চার মিনিটও ছুঁইছুঁই। এমন সময়েও গোল হজম করে জুভেন্টাস। ফলে গোল এবং ম্যাচ শেষের বাঁশি একসঙ্গেই বাজালেন রেফারি। ফলে লাৎসিওর সঙ্গে হাইভোল্টেজ ম্যাচ ড্র মেনেই মাঠ ছাড়তে হয় টানা নয় মৌসুমের শিরোপা জয়ী দলটিকে।
ছবি: টুইটার

ম্যাচের তখন নির্ধারিত সময় শেষ। এমনকি যোগ করা সময়ের চার মিনিটও ছুঁইছুঁই। এমন সময়েও গোল হজম করে জুভেন্টাস। ফলে গোল এবং ম্যাচ শেষের বাঁশি একসঙ্গেই বাজালেন রেফারি। ফলে লাৎসিওর সঙ্গে হাইভোল্টেজ ম্যাচ ড্র মেনেই মাঠ ছাড়তে হয় টানা নয় মৌসুমের শিরোপা জয়ী দলটিকে।

রোমার স্তাদিও অলিম্পিকোতে রোববার লাৎসিওর সঙ্গে ১-১ গোলে ম্যাচ ড্র করে জুভেন্টাস। প্রথমার্ধে রোনালদোর গোলে এগিয়ে গেলেও শেষ মুহূর্তে বদলি খেলোয়াড় ফিলিপি কাইকেদোর গোলে ম্যাচটি ড্র হয়। গত মৌসুমেও এ মাঠ থেকে ৩-১ গোলের ব্যবধানে হেরে ফিরেছিল চ্যাম্পিয়নরা।

করোনাভাইরাস জয় করে সিরি আয় আগের ম্যাচেই ফিরেছিলেন রোনালদো। কিন্তু সেদিন গোলে সহায়তা করলেও নিজে পাননি এ পর্তুগিজ তারকা। তবে এদিন লাৎসিওর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচেই পেলেন গোল। পেতে পারতো আরও। সহজ সুযোগ নষ্ট করেছেন। পাশাপাশি দুর্ভাগ্যও ছিল তার। একটি শট বারপোস্টে লেগে ফিরে আসে। আর শেষ দিকে গোল হজম করে তো জয়ই পায়নি দল।

এদিন অবশ্য ইনজুরির কারণে নিজেদের সেরা একাদশ নামাতে পারেনি লাৎসিও। গত মৌসুমে সিরি আর সেরা গোলদাতা চিরো ইম্মোবেলেসহ বেশ কিছু তারকা খেলোয়াড়দের পায়নি দলটি। তাই নিয়েই দারুণ লড়াই করে দলটি। অবশ্য ম্যাচের ১৫তম মিনিটে জুভেন্টাসকে এগিয়ে দেন রোনালদো। রদ্রিগো বেনতাকুরের বাড়ানো বল ধরে ডি-বক্সে দারুণ এক কাটব্যাক করেন হুয়ান কুয়াদ্রাদো। গোললাইন থেকে কেবল আলতো টোকায় বল জালে জড়ান রোনালদো।

অবশ্য পাঁচ মিনিট পরই সমতায় ফিরতে পারতো লাৎসিও। বলে পা ছোঁয়াতে পারলেই গোল পেতে পারতেন ভেদাত মিরিকি। সতীর্থের ক্রস থেকে দারুণ এক হেডে একেবারে ফাঁকা পোস্টে বল দিয়েছিলেন সের্জেই মিলিঙ্কোভিচ-সাভিচ। কিন্তু অল্পের জন্য নাগাল পাননি এ কসোভান ফরোয়ার্ড। ৩৭তম মিনিটে দূরপাল্লার দারুণ এক শট নিয়েছিলেন রোনালদো। কিন্তু অল্পের জন্য তা লক্ষ্যভ্রষ্ট হয়। পরের মিনিটে লাৎসিওর মুরিকির নেওয়া শটও লক্ষ্যে থাকেনি।

৪৩তম মিনিটে ব্যবধান বাড়াতে পারতো জুভেন্টাস। দেজান কুলুসেভস্কির কাছ থেকে বল পেয়ে দুই খেলোয়াড়কে কাটিয়ে রোনালদোর নেওয়া শট বারপোস্টে লেগে ফিরে আসে। প্রথমার্ধের যোগ করা সময়ের শেষ মুহূর্তেও সুযোগ ছিল ব্যবধান বাড়ানোর। রোনালদোর নেওয়া ফ্রিকিক ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন লাৎসিও গোলরক্ষক পেপে রেইনা।

সমতায় ফিরতে দ্বিতীয়ার্ধে কিছুটা চাপ বাড়ায় লাৎসিও। ৫০তম মিনিটে অ্যাডাম মুরিসিচের নেওয়া শট একেবারে বারপোস্ট ঘেঁষে লক্ষ্যভ্রষ্ট হলে হতাশ হতে হয় স্বাগতিকদের। আট মিনিট পর আদ্রেয়ান রাবিউতের শট ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন গোলরক্ষক রেইনা। ৬৫তম মিনিটে এগিয়ে দেওয়া সহজ সুযোগ নষ্ট করেন রোনালদো। সতীর্থের বাড়ানো বলে অনেকটা ফাঁকায় বল পেয়ে গিয়েছিলেন তিনি। কিন্তু শট নিতে দেরি করে ফেলেন। দারুণ ট্যাকলে বিপদমুক্ত করেন ফিলিপি।

৮১তম মিনিটে মিলিঙ্কোভিচ-সাভিচের ক্রস থেকে মুরিসিচের নেওয়া হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন জুভ গোলরক্ষক বয়েচেক সেজনি। এরপর জুভ শিবিরে প্রচণ্ড চাপ সৃষ্টি করে স্বাগতিকরা। তবে সফল হয় একেবারে শেষ মুহূর্তে। জোয়াকিন কোয়রেয়ার বাড়ানো বল জটলার মধ্যে পেয়ে যান কাইকেদো। দারুণ এক কোণাকোণি শটে লক্ষ্যভেদ করলে হার এড়াতে পারে লাৎসিও।

এ হারের ফলে শীর্ষে ওঠার সুযোগ হাতছাড়া হলো জুভেন্টাসের। ৭ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে তারা। ৭ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে নবম স্থানে আছে লাৎসিও। এক ম্যাচ কম খেলা এসি মিলান ১৬ পয়েন্ট নিয়ে সবার উপরে রয়েছে।

Comments

The Daily Star  | English

Trade at centre stage between Dhaka, Doha

Looking to diversify trade and investments in a changed geopolitical atmosphere, Qatar and Bangladesh yesterday signed 10 deals, including agreements on cooperation on ports, and manpower employment and welfare.

47m ago