৩৭৬ দিন পর মিরপুরে সাকিব, হলো না ফিটনেস পরীক্ষা

২০১৯ সালের ২৯ অক্টোবর সন্ধ্যার পর সাকিব শেষবার এসেছিলেন ‘হোম অব ক্রিকেটে’। তবে সেদিনের প্রেক্ষাপট ছিল একেবারে ভিন্ন। আবহ ছিল অন্যরকম
shakib al hasan
সকাল ১০টায় ছিল ফিটনেস পরীক্ষা। সকাল সাড়ে ৮টাতেই কানে হেডফোন গুঁজে কালো টি-শার্ট পরা সাকিব আল হাসান এলেন মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে। ঝুটি বাধা চুলে চেহারার ভিন্নতা আনা এই তারকা জোরে একটা তালি বাজিয়ে ঢুকলেন মাঠে। নিজের অনেক কীর্তি গড়া মাঠে বাংলাদেশের সাবেক অধিনায়ক এলেন ঠিক ৩৭৬ দিন পর। জিমে কিছুটা সময় পার করলেন, প্রিয় ড্রেসিং রুমে গেলেন, সতীর্থদের কয়েজনের সঙ্গে দেখাও হলো। তবে ফিটনেস পরীক্ষা না দিয়েই মাঠ ছেড়ে যান তিনি। 
 
পাঁচ দলের বঙ্গবন্ধু টি-টোয়েন্টি টুর্নামেন্ট সামনে রেখে এদিন জাতীয় দল ও এইচপি দলের বাইরে থাকা ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা ছিল। তাদের সঙ্গে পরীক্ষা দেওয়ার কথা ছিল সাকিবেরও। তবে দেশ সেরা এই ক্রিকেটার এদিন ফিটনেস যাচাইয়ের জন্য বিপ টেস্টে অংশ নেননি। 
 
shakib al hasan
ছবি: ফিরোজ আহমেদ
ট্রেনার তুষার কান্তি হাওলাদার জানিয়েছেন, শরীর পুরোপুরি তৈরি না থাকায় সাকিব এই পরীক্ষা পিছিয়ে দিয়েছেন। বুধবার আলাদাভাবে বিপ টেস্ট দিবেন তিনি। 
 
shakib al hasan
ছবি: ফিরোজ আহমেদ
২০১৯ সালের ২৯ অক্টোবর সন্ধ্যার পর সাকিব শেষবার এসেছিলেন ‘হোম অব ক্রিকেটে’। তবে সেদিনের প্রেক্ষাপট ছিল একেবারে ভিন্ন। আবহ ছিল অন্যরকম।  সব ধরণের ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞার রায় পাওয়ার পর বিসিবি কার্যালয়ে তিনি এসেছিলেন বিমর্ষ চেহারায় । বোর্ড সভাপতি নাজমুল হাসানকে পাশে রেখে নিজের ভুলের জন্য অনুতাপের কথা জানিয়েই বেরিয়ে গিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটের সবচেয়ে বড় নায়ক। এরপর আর তার পা পড়েনি শেরে বাংলার মাঠে। 
 
নিষেধাজ্ঞার এক বছরে মাঠে আসার সুযোগও ছিল না তার। বিসিবির সুবিধা নিয়ে করতে পারতেন না অনুশীলন। সেই শেকল পেরিয়ে তিনি এখন মুক্ত। 
 
চলতি মাসে টি-টোয়েন্টি টুর্নামেন্ট দিয়েই মাঠের খেলায় ফিরতে দেখা যাবে তাকে। তার আগে প্রস্তুতির জন্য সপ্তাহ দুয়েক সময় পাচ্ছেন বাংলাদেশের সেরা অলরাউন্ডার। 

 

Comments

The Daily Star  | English

Putin says 'appreciates the support' of North Korea

Russian President Vladimir Putin said Wednesday he "appreciates the support" of North Korea, Russian state media reported, during a rare visit to Pyongyang to meet leader Kim Jong Un

6m ago