সালমার দুর্দান্ত বোলিংয়ে চ্যাম্পিয়ন ট্রেইলব্লেজার্স

সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে সুপারনোভাসকে ১৬ রানে হারিয়েছে সালমার দল

স্মৃতি মান্দারার ফিফটির পরও পূঁজি কেবল ১১৮ রানের। তা সামলে জয় পেতে দরকার ছিল দারুণ বোলিং-ফিল্ডিংয়ের। সালমা খাতুন করে দেখালেন সেটাই। তার অসাধারণ নৈপুণ্যে উইমেন্স টি-২০ চ্যালেঞ্জে চ্যাম্পিয়ন হয়েছে ট্রেইলব্লেজার্স। মেয়েদের আইপিএল খ্যাত টুর্নামেন্টে এই দলের প্রথম শিরোপা এটি। 

সোমবার রাতে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে ফাইনালে সুপারনোভাসকে ১৬  রানে হারায় সালমার দল। আগে ব্যাট করা সালমাদের করা ১১৮ রান টপকাতে গিয়ে ১০২ রানে থেমেছে সুপারনোভাস।

দলকে জেতাতে ৪ ওভার বল করে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন বাংলাদেশের তারকা। অবদান রেখেছেন একটি রানআউটেও। 

Salma Khatun

১১৯ রানের লক্ষ্যে শুরু থেকেই সুপারনোভাসকে চেপে ধরে ট্রেইলব্লেজার্স। বিপদজনক চামারি আতাপাত্তু ফেরেন শুরুতেই। কিন্তু জেমিমা রদ্রিগেস, তানিয়া ভাটিয়াদের ব্যাটে মিলছিল লড়াইয়ের সুর। অধিনায়ক হারমানপ্রিত কাউর এক প্রান্তে টিকে ধরে রেখেছিলেন খেলা।

রান আটকে দেওয়ার পাশাপাশি দরকার ছিল উইকেটও। সালমা পূরণ করেছেন সব দাবি।

ইনিংসের ১৩তম ওভারে বল হাতে পেয়ে টানা ৪ ওভার পুরো করেন তিনি। প্রথম ওভারে দেন ৫ রান। দ্বিতীয় ওভারেও ৫ রান দেওয়ার পাশাপাশি তুলে নেন শসিকা শ্রিরিবর্ধনের উইকেট। সালমার পরের ওভার থেকে ৪ রানের বেশি বের করতে পারেনি সুপারনোভাসের ব্যাটাররা। শেষ ওভারে অঞ্জু পাতিলকে রান আউট করে ফেরানোর পর হারমানপ্রিত কাউরকে পরিষ্কার বোল্ড করে দেন সালমা। এতেই প্রায় নিশ্চিত হয়ে যায় দলের জয়।

এর আগে অধিনায়ক স্মৃতি মান্দানার ৪৯ বলে ৬৮ রানে ভালো শুরু পেয়েছিল ট্রেইলব্লেজার্স। তবে অধিনায়কের ছন্দ টানতে পারেননি বাকিরা। সুপারনোভাসের বাঁহাতি স্পিনার রাধা যাদবের তোপে পড়ে টপাটপ উইকেট হারায় তারা। রাধা ৪ ওভার বল করে মাত্র ১৬ রান দিয়েই নেন ৫ উইকেট। তার ঘুর্ণিতেই মূলত  ট্রেইলব্লেজার্সেরও চড়া হয়নি বড় সংগ্রহে। তবে অল্প রান নিয়েও দলকে জেতার কাজটা করে দেখিয়েছেন সালমা খাতুন।

 

Comments

The Daily Star  | English

Summer vacation shortened; schools, colleges to open June 26

The educational institutes will open on June 26 instead of July 2 to recover learning losses

46m ago