সালমার স্পেল ম্যাচ জিতিয়েছে: ট্রেইলব্লেজার্স দলনেতা স্মৃতি

ভারতীয় তারকা জানান, বাংলাদেশের এই অফ-স্পিনারের স্পেলই ব্যবধান গড়ে দেয় ম্যাচে।
Salma Khatun
ছবি: টুইটার

সম্ভাবনা জাগিয়েও ফাইনালে চ্যালেঞ্জিং সংগ্রহ দাঁড় করাতে পারেনি ট্রেইলব্লেজার্স। তারপরও আশা হারাননি দলটির অধিনায়ক স্মৃতি মান্ধানা। কারণ, নিজেদের স্পিন বিভাগের উপর বরাবরই তার ছিল অগাধ আস্থা। সাদামাটা স্কোর নিয়ে শিরোপা জেতার পর তিনি আলাদা করে উল্লেখ করেন সালমা খাতুনের নাম। ভারতীয় তারকা জানান, বাংলাদেশের এই অফ-স্পিনারের স্পেলই ব্যবধান গড়ে দেয় ম্যাচে।

সোমবার রাতে সালমার দুর্দান্ত বোলিংয়ে নারীদের টি-টোয়েন্টি চ্যালেঞ্জে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন হয় ট্রেইলব্লেজার্স। দলকে জেতাতে চার ওভারের কোটা পূর্ণ করে মাত্র ১৮ রান দিয়ে ৩ উইকেট নেন বাংলাদেশের এই তারকা। অবদান রাখেন একটি রানআউটেও।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে সুপারনোভাসকে ১৬ রানে হারায় ট্রেইলব্লেজার্স। টস হেরে আগে ব্যাট করে সালমারা তোলেন ৮ উইকেটে ১১৮ রান। দলনেতা স্মৃতির ব্যাট থেকে আসে ৪৯ বলে ৬৮ রান। লক্ষ্য তাড়ায় ৭ উইকেটে ১০২ রানে থামে সুপারনোভাস।

smriti mandhana
ছবি: টুইটার

ফাইনাল শেষে সালমার প্রশংসায় পঞ্চমুখ স্মৃতি বলেন, ‘সে অসাধারণ ছিল। ওই রকমের স্পেল আপনাকে ম্যাচ জেতায়। সে একজন অভিজ্ঞ খেলোয়াড়। আমি শুধু তাকে বলেছিলাম নিজের উপর বিশ্বাস রাখতে এবং সে করে দেখিয়েছে। তার স্পেলটি ছিল ম্যাচ জেতানো স্পেল।’

ইনিংসের ১৩তম ওভারে বল হাতে পেয়ে একই স্পেলে চার ওভার করেন সালমা। নিজের প্রথম ওভারে দেন ৫ রান। দ্বিতীয় ওভারেও ৫ রান দেওয়ার পাশাপাশি তুলে নেন শশীকলা সিরিবর্ধনের উইকেট। তার পরের ওভার থেকে ৪ রানের বেশি নিতে পারেনি সুপারনোভাসের ব্যাটাররা।

নিজের শেষ ও ইনিংসের ১৯তম ওভারে সেরাটা দেখান সালমা। অঞ্জু পাতিলকে রান আউট করে ফেরানোর পর সুপারনোভাসের অধিনায়ক হারমানপ্রিত কাউরকে পরিষ্কার বোল্ড করে দেন তিনি। এতেই প্রায় নিশ্চিত হয়ে যায় ট্রেইলব্লেজার্সের জয়। সালমার শেষ শিকার হন পূজা ভাস্ত্রকার।

Comments

The Daily Star  | English
Awami League's peace rally

Relatives in UZ Polls: AL chief’s directive for MPs largely unheeded

Ministers’ and Awami League lawmakers’ desire to tighten their grip on grassroots seems to be prevailing over the AL president’s directive to have their family members and relatives withdrawn from the upazila polls. 

58m ago