টেস্টেও পাকিস্তানের অধিনায়ক বাবর

এই তারকা ব্যাটসম্যান এখন থেকে তিন সংস্করণেই সামলাবেন দায়িত্ব।
Babar Azam
ফাইল ছবি: এএফপি

শেষ পর্যন্ত সত্যি হলো গুঞ্জন। আজহার আলিকে সরিয়ে পাকিস্তানের টেস্ট দলের নেতৃত্ব চাপিয়ে দেওয়া হলো বাবর আজমের কাঁধে। আগে থেকেই সীমিত ওভারের ক্রিকেটে অধিনায়কত্ব করতে থাকা এই তারকা ব্যাটসম্যান এখন থেকে তিন সংস্করণেই সামলাবেন দায়িত্ব।

মঙ্গলবার রাতে ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ইএসপিএনক্রিকইনফো খবরটি নিশ্চিত করেছে। সাদা পোশাকে ঠিকঠাকভাবে নেতৃত্ব দিতে না পারায় সমালোচনার মধ্যে ছিলেন টপ অর্ডার ব্যাটসম্যান আজহার। অন্যদিকে, ওয়ানডে ও টি-টোয়েন্টিতে কারিশমা দেখিয়ে সবার নজর কেড়েছেন বাবর। সবমিলিয়ে তাই আজহারকে অব্যাহতি দিয়ে বাবরকে অধিনায়ক করা হয়েছে।

এদিন সকালে পাকিস্তানের শীর্ষ গণমাধ্যম ডন জানিয়েছিল, আজহারকে সরাতে চাইছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। নেতৃত্ব ছাড়ার বিষয়ে তার সঙ্গে আলোচনাও চূড়ান্ত করেছেন সংস্থাটির চেয়ারম্যান এহসান মানি ও প্রধান নির্বাহী ওয়াসিম খান। দিনের শেষভাগে ফলে গেছে তাদের পূর্বাভাস।

দ্বিতীয় দফায় এক বছরের কিছু বেশি সময় পাকিস্তানকে টেস্টে নেতৃত্ব দেওয়ার সুযোগ হয়েছে আজহারের। তার সময়ে আট ম্যাচ খেলে দুটিতে জিতেছে দলটি, বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। তারা হেরেছে ও ড্র করেছে সমান তিনটি করে টেস্ট।

গত বছর বিশ্বকাপের পর টি-টোয়েন্টি দলের নেতৃত্ব পেয়েছিলেন বাবর। এরপর চলতি বছরের মে মাসে বুঝে পান ওয়ানডের অধিনায়কত্ব। এবারে সব সংস্করণের জন্যই ২৫ বছর বয়সী এই তারকাকে নেতা হিসেবে বেছে নিয়েছে পিসিবি।

Comments