হাজী সেলিমের দুর্নীতি মামলার নথি তলব

সংসদ সদস্য হাজী মো. সেলিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক যুগ আগে দায়ের করা একটি মামলার নথি তলব করেছেন আদালত। আজ বুধবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ আগামী ৭ ডিসেম্বরের মধ্যে ঢাকার বিশেষ জজ আদালত-৭ কে মামলা সংশ্লিষ্ট সব নথি আদালতে পাঠানোর আদেশ দেন।
ছবি: সংগৃহীত

সংসদ সদস্য হাজী মো. সেলিমের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) এক যুগ আগে দায়ের করা একটি মামলার নথি তলব করেছেন আদালত। আজ বুধবার বিচারপতি মো. মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ আগামী ৭ ডিসেম্বরের মধ্যে ঢাকার বিশেষ জজ আদালত-৭ কে মামলা সংশ্লিষ্ট সব নথি আদালতে পাঠানোর আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশীদ আলম খান। হাজী সেলিমের পক্ষে শুনানি করেন আইনজীবী সাঈদ আহমেদ রাজা।

অবৈধভাবে সম্পদ অর্জনের অভিযোগে ২০০৭ সালের ২৪ অক্টোবর হাজী সেলিমের বিরুদ্ধে লালবাগ থানায় মামলা করে দুদক। পরের বছরের ২৭ এপ্রিল ওই মামলায় হাজী সেলিমকে ১৩ বছরের কারাদণ্ড দেন বিচারিক আদালত। ২০০৯ সালের ২৫ অক্টোবর রায়ের বিরুদ্ধে হাইকোর্ট বিভাগে আপিল করেন হাজী সেলিম। ২০১১ সালের ২ জানুয়ারি আদালত সাজা বাতিলের আদেশ দেন।

হাইকোর্ট বিভাগের রায়ের বিরুদ্ধে আপিল করে দুদক। আপিল বিভাগে হাইকোর্ট বিভাগের রায় বাতিল হয়ে যায়। ২০১৫ সালের ১২ জানুয়ারি রায় বাতিলের পাশাপাশি হাজী সেলিমের আপিল আবারও শুনানির নির্দেশ দেন আপিল বিভাগ।

হাজী সেলিমের আপিলের দ্রুত শুনানি চেয়ে দুদক একটি আবেদন করেছিল। সেই আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আজ নথি তলব করেন।

Comments

The Daily Star  | English

Ex-public administration minister Farhad arrested

Former Public Administration minister Farhad Hossain was arrested from Dhaka's Eskaton area

3h ago