সৌমিত্র চট্টোপাধ্যায়ের শ্বাসনালীতে সফল অস্ত্রোপচার

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। গতকাল বুধবার তার শ্বাসনালীতে সফলভাবে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) করা হয়েছে।
সৌমিত্র চট্টোপাধ্যায়। ছবি: সংগৃহীত

কিংবদন্তি অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায় শারীরিক অবস্থার কোনো অবনতি হয়নি। গতকাল বুধবার তার শ্বাসনালীতে সফলভাবে অস্ত্রোপচার (ট্র্যাকিয়োস্টমি) করা হয়েছে।

হাসপাতাল সূত্রের বরাত দিয়ে ভারতীয় গণমাধ্যম এই সংবাদ জানিয়েছে।

চিকিৎসক অরিন্দম কর গণমাধ্যমকে জানিয়েছেন, পরবর্তী ব্যবস্থা হিসেবে সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্লাজমাথেরাপির চিন্তাভাবনা চলছে। যদি সব ঠিকঠাক থাকে তাহলে আজ বৃহস্পতিবারই এই থেরাপি করা হতে পারে।

তিনি আরও জানিয়েছেন, শারীরিকভাবে সৌমিত্রের তেমন আর কোনো সমস্যা নেই।

গত ৬ অক্টোবর থেকে আজ ৩৭ দিন ধরে হাসপাতালে ভর্তি রয়েছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। চিকিৎসা চলাকালে তার শারীরিক অবস্থার কখনো উন্নতি আবার কখনো অবনতি হতে থাকে।

বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল থাকলেও এখনো বিপদ কাটেনি বলে হাসপাতাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে সংবাদমাধ্যমগুলো।

সৌমিত্র চট্টোপাধ্যায়ের ১৯৩৫ সালের ১৯ জানুয়ারি পশ্চিমবঙ্গের নদীয়া জেলার কৃষ্ণনগরে জন্মগ্রহণ করেন। তিনি কলকাতা বিশ্ববিদ্যালয়ের আমহার্স্ট স্ট্রিট সিটি কলেজে সাহিত্য নিয়ে পড়াশোনা করেন।

১৯৫৯ সালে তিনি প্রথম সত্যজিৎ রায়ের পরিচালনায় ‘অপুর সংসার’ ছবিতে অভিনয় করেন। সত্যজিতের ৩৪টি সিনেমার মধ্যে ১৪টিতে অভিনয় করেছেন সৌমিত্র। সিনেমা ছাড়াও নাটক ও যাত্রায় অভিনয় করেছেন তিনি। অভিনয় ছাড়াও লেখালেখি ও আবৃত্তি করেন গুণী এই শিল্পী।

Comments

The Daily Star  | English

Bangladeshi students terrified over attack on foreigners in Kyrgyzstan

Mobs attacked medical students, including Bangladeshis and Indians, in Kyrgyzstani capital Bishkek on Friday and now they are staying indoors fearing further attacks

1h ago