রোনালদো অবশ্যই আমার চেয়ে গতিময়: বোল্ট

৩৪ পেরুনো বোল্ট মনে করেন, এখন যদি দৌড়ে নামেন, তাহলে তার থেকে এক বছরের বড় রোনালদো অনায়াসে আগে ১০০ মিটার দৌড়াবেন।
Usain Bolt & Cristiano Ronaldo
ফাইল ছবি (সংগ্রহ)

সর্বকালের সেরা দৌড়বিদ উসাইন বোল্ট মনে করেন, পর্তুগালের তারকা ফুটবলার ক্রিস্তিয়ানো রোনালদো এখন তার চেয়েও গতিময়। পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ফুটবলারকে ‘সুপার অ্যাথলেট’ তকমাও দিয়েছেন রেকর্ড আটবারের অলিম্পিক চ্যাম্পিয়ন।

২০১৭ সালে ট্র্যাক ছেড়ে অবসরে যান বোল্ট। অলিম্পিকের ইতিহাসে অবিস্মরণীয় কিছু মুহূর্ত উপহার দেওয়া এই তারকার দখলে আছে ১০০ ও ২০০ মিটার দৌড়ের দ্রুততম রেকর্ড।

২০০৯ সালে বার্লিনে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ৯.৫৮ সেকেন্ডে ১০০ মিটার দৌড়ে বিশ্ববাসীকে তাক লাগিয়ে দিয়েছিলেন বোল্ট। তাছাড়া, ১৯.১৯ সেকেন্ডে ২০০ মিটার দৌড়েও করেছিলেন বিশ্বরেকর্ড।

স্প্যানিশ গণমাধ্যম মার্কায় দেওয়া সাক্ষাৎকারে এই জ্যামাইকান তারকা জুভেন্টাস ফরোয়ার্ড রোনালদোর ফিটনেসের নিয়ে জানান নিজের মুগ্ধতার কথা, ‘সে প্রতিদিন কঠোর পরিশ্রম করে। সে সুপার অ্যাথলেট। তার খেলায় সে বরাবরই সেরা অবস্থায় থাকে। নিজের কাজে বরাবরই ফোকাস থাকে। এই মুহূর্তে অবশ্যই সে আমার চেয়ে দ্রুতগতির।’

৩৪ পেরুনো বোল্ট মনে করেন, এখন যদি দৌড়ে নামেন, তাহলে তার থেকে এক বছরের বড় রোনালদো অনায়াসে আগে ১০০ মিটার দৌড়াবেন, ‘আড়াআড়িভাবে দৌড়ে সে খুবই দ্রুত। যদি ১০০ মিটার হয়, তবে সে সম্ভবত ১১.৬ সেকেন্ডে দৌড় শেষ করবে।’

২০১৮ সালে স্পেনের বিপক্ষে এক ম্যাচে ঘণ্টায় ৩৮.৬ কিলোমিটার বেগে দৌড়েছিলেন রোনালদো। কোনো ফুটবল ম্যাচে এটাই কোনো ফুটবলারের সবচেয়ে জোরে দৌড়ানোর রেকর্ড।

Comments