তরুণ ক্রিকেটারের ঝুলন্ত লাশ উদ্ধার

সজিবের পরিবারের সঙ্গে কথা বলে প্রাথমিক তদন্তের ভিত্তিতে এই পুলিশ কর্মকর্তা জানান, ক্যারিয়ার নিয়ে হতাশায় তিনি আত্মহনন করেছেন বলে তাদের ধারণা

নিজ বাড়ি থেকে সজিবুল ইসলাম সজিব নামের বাংলাদেশ যুব দলে খেলা এক তরুণ ক্রিকেটারের ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়েছে। রাজশাহীর দুর্গাপুরের আমগাছি গ্রামে এই ঘটনা ঘটে।

দুর্গাপুর থানার ওসি হাসমত আলি জানান, আজ (রোববার) দুপুর পৌনে ১২টার দিকে ২৩ বছর বয়েসী সজিবের ঝুলন্ত লাশ ঘরের সিলিং থেকে নামিয়েছেন তারা।

সজিবের পরিবারের সঙ্গে কথা বলে প্রাথমিক তদন্তের ভিত্তিতে এই পুলিশ কর্মকর্তা জানান, ক্যারিয়ার নিয়ে হতাশায় তিনি আত্মহনন করেছেন বলে তাদের ধারণা, ‘এটা আত্মহত্যা মনে হচ্ছে। বঙ্গবন্ধু টি-২০ কাপে সুযোগ না পাওয়ার যন্ত্রণা থেক সে এটা করতে পারে।’

ওসি বলেন, ২৪ নভেম্বর থেকে শুরু হতে যাওয়া পাঁচ দলের টি-টোয়েন্টি কাপে সুযোগ না পেয়ে মানসিকভাবে ভেঙ্গে পড়েছেন ডানহাতি এই ব্যাটসম্যান। যদিও এই টুর্নামেন্টের জন্য ১৫৭ জনের প্রাথমিক তালিকাতেই নাম ছিল না তার। ১৫৭ জন থেকে প্লেয়ার্স ড্রাফটের মাধ্যমে ৮০ জন ক্রিকেটার সুযোগ পেয়েছেন পাঁচ দলে।

শনিবার রাতে এশার নামাজের পর রাতের খাবার না খেয়েই ঘুমিয়ে পড়েন সজিব। পরিবারের সদস্যদের সঙ্গে স্বাভাবিকভাবে কথাও বলেননি বলে জানান ওসি, ‘তার বাবা তাকে রাতের খাবারের জন্য ডাকাডাকি করেছিলেন। সে তখন পরে খাবে জানিয়েছিল।’

পরদিন সকাল ১০টায় তার বাবা দেখেন বারবার ডাকাডাকির পরও সজিব কোন সাড়া দিচ্ছেন না। পরে রুমের নিচে গর্ত করে দেখেন সজিব ঝুলন্ত অবস্থায় আছেন।  এরপরই ডাকা হয় পুলিশ।

রাজশাহীর বাংলা ট্র্যাক ক্রিকেট একাডেমির হয়ে ২০০৮ সালে ক্রিকেট শুরু করেন সজিব। অনূর্ধ্ব-১৩ ও অনূর্ধ্ব-১৬ জেলা ও বিভাগীয় দলে খেলে এগিয়ে যান তিনি। এরপরে ঢাকা প্রথম বিভাগ ও প্রিমিয়ার লিগও খেলেছেন।

২০১৭ সালে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের হয়ে এশিয়া কাপ খেলেন এই তরুণ। ২০১৮ সালে ওল্ড ডিওএইচএস ও ২০১৯ সালে শাইনপুকুরের হয়ে ঢাকা প্রিমিয়ার লিগ খেলেছেন সজিব।

Comments