করোনা: ব্রাজিল ও বার্সেলোনার বিপক্ষে নেই সুয়ারেজ

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ।
suarez
ছবি: টুইটার

করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন অ্যাতলেতিকো মাদ্রিদের উরুগুইয়ান তারকা লুইস সুয়ারেজ। ফলে বিশ্বকাপ বাছাইপর্বে ব্রাজিল এবং স্প্যানিশ লা লিগায় বার্সেলোনার বিপক্ষে খেলা হচ্ছে না তার।

মঙ্গলবার উরুগুয়ে ফুটবল অ্যাসোসিয়েশন (এইউএফ) সুয়ারেজের কোভিড-১৯ পজিটিভ হওয়ার বিষয়টি নিশ্চিত করেছে। তবে সংস্থাটি জানিয়েছে, ৩৩ বছর বয়সী স্ট্রাইকার সুস্থ আছেন এবং সেলফ-আইসোলেশনের নির্দেশনাগুলো মেনে চলছেন।

রেকর্ড পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নদের বিপক্ষে ম্যাচের আগে নিয়মিত করোনা পরীক্ষায় কেবল সুয়ারেজ একাই পজিটিভ হননি। উরুগুয়ের গোলরক্ষক রদ্রিগো মুনোজ ও সাপোর্ট স্টাফ মাতিয়াস ফারালেরও করোনা শনাক্ত হয়েছে।

আগামীকাল বুধবার বাংলাদেশ সময় ভোর পাঁচটায় ঘরের মাঠে ব্রাজিলকে মোকাবিলা করবে উরুগুয়ে। নিশ্চিতভাবেই সেখানে থাকছেন না সুয়ারেজ। এরপর আগামী শনিবার রাতে তার পুরনো ক্লাব বার্সার মুখোমুখি হবে তার বর্তমান ক্লাব অ্যাতলেতিকো। চমকপ্রদ কিছু না ঘটলে ওই ম্যাচেও সুয়ারেজ থাকছেন না তা ধরে নেওয়াই যায়।

গত শনিবার কলম্বিয়াকে তাদের মাঠেই ৩-০ গোলে হারায় দুইবারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে। ওই ম্যাচে পেনাল্টি থেকে একটি গোল করেছিলেন সুয়ারেজ। বাকি গোলগুলো করেছিলেন এদিনসন কাভানি ও দারুইন নুনেজ।

চলতি মৌসুমের শুরুতে অ্যাতলেতিকোতে যোগ দেওয়া সুয়ারেজের অনুপস্থিতি ভালোই অনুভব করার কথা দলটির। লিওনেল মেসি-জেরার্দ পিকেদের ছেড়ে আসার পর লা লিগায় দুরন্ত ছন্দে আছেন তিনি। ছয় ম্যাচ খেলে গোল করেছেন ৫টি।

সাত ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে অ্যাতলেতিকো লা লিগায় আছে তিন নম্বরে। শীর্ষে থাকা রিয়াল সোসিয়েদাদের পয়েন্ট ২০। তারা অবশ্য দুই ম্যাচ বেশি খেলেছে। অ্যাতলেতিকোর শহর প্রতিদ্বন্দ্বী রিয়াল মাদ্রিদ আছে চারে। আট ম্যাচে দলটির অর্জন ১৬ পয়েন্ট। অ্যাতলেতিকোর সমান সাত ম্যাচ খেলে ৬ পয়েন্টে পিছিয়ে আটে রয়েছে বার্সা।

Comments

The Daily Star  | English

Change Maker: A carpenter’s literary paradise

Right in the heart of Jhalakathi lies a library stocked with over 8,000 books of various genres -- history, culture, poetry, and more.

4h ago